× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

আস-সুন্নাহ ফাউন্ডেশন 'নবীন উদ্যোক্তা সম্মাননা ২০২১' পেলেন ৫০ জন উদ্যোক্তা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৯ নভেম্বর ২০২১, সোমবার

আস-সুন্নাহ ফাউন্ডেশন 'নবীন উদ্যোক্তা সম্মাননা-২০২১' পেলেন দেশের ৫০ জন উদীয়মান উদ্যোক্তা। নিজের উদ্ভাবনী শক্তি এবং শ্রম দিয়ে সমাজের কল্যাণে ভূমিকা রাখায় তারা এ সম্মাননা পান। শনিবার রাজধানীর কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে এ সম্মাননা প্রদান করা হয়।

নিজের উদ্যোগ বা ব্যবসায় ইসলামের নীতিসমূহ এবং কালচার অনুসরণের চেষ্টা করেন এমন ৩ হাজার উদ্যোক্তা থেকে ধাপে ধাপে বাছাই করে ৫০ জন উদ্যোক্তাকে সম্মাননার জন্য নির্বাচিত করা হয়।

আয়োজকরা জানান, মানুষকে হালাল উপার্জনে উৎসাহিত করা, হালাল কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখা ও তরুণদেরকে কর্মমুখী করা আস-সুন্নাহ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। যারা নতুন নতুন বিষয় উদ্ভাবন করছেন, নতুন নতুন ব্যবসায়িক উদ্যোগ গ্রহণ করে, ইসলামের অনুশাসন মেনে পরিচালনার চেষ্টা করছেন- প্রকারান্তরে তারা আস-সুন্নাহ ফাউন্ডেশনের লক্ষ্য বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করছেন। এজন্য আস-সুন্নাহ ফাউন্ডেশন তাদেরকে উৎসাহিত করার জন্য সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে।

নবীন উদ্যোক্তা সম্মাননার মাধ্যমে নবীন উদ্যোক্তাদেরকে স্বীকৃতি ও সম্মাননা প্রদানের মধ্য দিয়ে উৎসাহ প্রদান, পারস্পরিক সহযোগিতার পরিবেশ তৈরি, সহায়ক প্রকল্পের জন্য যোগ্য উদ্যোক্তাদের সন্ধান লাভ করা ছিল আস-সুন্নাহ ফাউন্ডেশনের লক্ষ্য।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী সাব্বির আহমদ। এতে সভাপতিত্ব করেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। ফাহিম বিন ফারুকের সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানের শুরুতে মার্কেটিংয়ের বিভিন্ন পদ্ধতি ও শরয়ী দিক-নির্দেশনামূলক কর্মশালা পরিচালনা করেন সরোবরের চিফ মার্কেটিং অফিসার শরীফ আবু হায়াত অপু ও আইএফএ কনসাল্টেন্সির কো-ফাউন্ডার মুফতী ইউসুফ সুলতান।

সম্মাননা অনুষ্ঠানে সেরা দশজন উদ্যোক্তাকে পঞ্চাশ হাজার টাকা করে প্রাইজমানি, সম্মাননা স্মারক সার্টিফিকেট, ক্রেস্ট, ব্যবসা সংক্রান্ত বই ইত্যাদি প্রদান করা হয়।
অন্যান্য উদ্যোক্তাদের প্রদান করা হয় সম্মাননা স্মারক সার্টিফিকেট, ক্রেস্ট, ব্যবসা সংক্রান্ত বই ইত্যাদি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর