× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রবির ১৪ শিক্ষার্থীর চুল কর্তন / সেই শিক্ষিকা স্বপদে বহাল থাকলেও পেলেন শাস্তি

অনলাইন

সিরাজগঞ্জ/শাজাদপুর প্রতিনিধি
(১ মাস আগে) নভেম্বর ২৯, ২০২১, সোমবার, ১০:২৭ পূর্বাহ্ন

সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনায় জড়িত থাকায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাকে স্বপদে বহাল রেখে ৩টি শিক্ষাবর্ষ শিক্ষা কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন রবি প্রশাসন।

রোববার সন্ধ্যায় রবির একাডেমিক ভবনের নোটিশ বোর্ডে রেজিস্ট্রার সোহরাব আলী স্বাক্ষরিত এ অফিস আদেশ প্রকাশ করা হয়েছে। এই অফিস আদেশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এ অফিস আদেশে বলা হয়েছে, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত ওই শিক্ষার্থীদের পাঠদান, পরীক্ষা গ্রহণ সহ অন্যান্য যাবতীয় একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অভিযুক্ত প্রভাষক ফারহানা ইয়াসমিন বাতেনকে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়।

এ অফিস আদেশটি রবিবার সন্ধ্যায় একাডেমিক ভবনের নোটিশ বোর্ডে টানানো হলেও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ২১ নভেম্বর এতে স্বাক্ষর করেছেন।

তবে এ বিষয়ে ফারহানা ইয়াসমিন বাতেনের বক্তব্যের জন্য উনাকে ফোন করলেও উনি ফোন রিসিভ করেননি।
 নাম প্রকাশ না করার শর্তে শিক্ষকরা মানবজমিনকে জানান, একটি সম্মানজনক সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে যে জটিলতার সৃষ্টি হয়েছিল তা নিরসন করা সম্ভব হয়েছে।

তবে আন্দোলনরত শিক্ষার্থীরা বিষয়টি নিয়ে আর কোন কথা বলতে রাজি হয়নি।
উল্লখ্য, গত ২৬ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষার হলে প্রবেশের সময় কাচি দিয়ে ১৪ জন শিক্ষার্থীর চুল কেটে দেয়ার অভিযোগ তোলা হয় ওই বিভাগের চেয়ারম্যান সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিন বাতেনের বিরুদ্ধে। সেই থেকেই ফারহানার স্থায়ী বরখাস্তের দাবিতে শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে প্রায় ১ মাস আন্দোলন করে আসছে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi Md. Jamal Uddin
১ ডিসেম্বর ২০২১, বুধবার, ৪:৫১

সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনায় জড়িত থাকায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে স্থায়ী suspend kora uchit

অন্যান্য খবর