× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ঈশ্বরদীতে ব্যালট পেপার ছিনতাই: পুলিশের গুলিতে আহত ৮

অনলাইন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
(১ মাস আগে) নভেম্বর ২৯, ২০২১, সোমবার, ১০:৩৫ পূর্বাহ্ন

ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদে হেরে পরাজিত প্রার্থীর সমর্থকরা ভোটকেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনতাই করেছে। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়লে একজন গুলিবিদ্ধসহ অন্তত ৮ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।
রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দাশুড়িয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সুলতানপুর এলাকার ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- পরাজিত প্রার্থী মুনসুরের সমর্থক গুলিবিদ্ধ রতন হোসেন (৩০) ও সবুজ মিয়া (২৮)। বাকিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, ঈশ্বরদীর দাশুড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. বকুল সরদার নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদে ভোট গ্রহণ না হয়ে মেম্বর প্রার্থীদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সারাদিন উৎসবমূখর পরিবেশে শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে সন্ধ্যার পর ভোট গণনা শেষে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা হলে সঙ্গে সঙ্গে পরাজিত প্রার্থী ও তার সমর্থকরা পুলিশের গাড়ি বহরে হামলা চালিয়ে ব্যালট ছিনতাই করে নিয়ে যায়। এ সময় পুলিশ নিজেদের নিরাপত্তার জন্য ফাঁকা গুলিবর্ষণ করে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, দাশুড়িয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে মেম্বর পদে দুইজন লড়াই করে। আলাউদ্দিন হোসেন ঘুড়ি মার্কা নিয়ে পেয়েছেন ৯২০ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুনছুর আলী পেয়েছেন ৮১৩ ভোট।
১০৭ ভোটে পরাজিত হন মুনছুর আলী।

বিজয়ী প্রার্থী আলাউদ্দিন হোসেন বলেন, ভোটে হেরে কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনতাই করেছে তারা। এটা ন্যাক্কারজনক ঘটনা। তার দৃষ্ঠান্তমূলক শাস্তি চান তিনি।

পরাজিত মেম্বর প্রার্থী মনসুর হোসেন বলেন, ভোটে ব্যাপক কারচুপি হয়েছে। বিজয়ী হলেও আমাকে ষড়যন্ত্র করে হারানো হয়েছে। পুনরায় ভোটের দাবি করেন তিনি। আমার সমর্থকরা হামলা করেনি। আমাকে ফাঁসানো হচ্ছে।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এখানে প্রিসাইডিং অফিসার বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করে গাড়িতে ওঠার সময় পরাজিত প্রার্থী মুনসুর ও তার সমর্থকরা পুলিশের গাড়িতে হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে গেছে। এ সময় পুলিশ লাটিচার্জ ও ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ ৮ জনে আহত হওয়ার খবর পাওয়া গেছে। হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঈশ্বরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আশরাফুল হক জানান, ঈশ্বরদীর ৭ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে সন্ধ্যায় ভোট গণনা শেষে পরাজিত মেম্বার প্রার্থী ও তার সমর্থকরা হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে গেছে। তবে রেজাল্টশিটের ভোটের সংখ্যা উঠানো থাকায় কোনো সমস্যা হবে না।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর