× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জয় পেতে পাকিস্তানের প্রয়োজন ৯৩ রান

খেলা

স্পোর্টস ডেস্ক
২৯ নভেম্বর ২০২১, সোমবার

তৃতীয় দিনই জয়ের সম্ভাবনায় জল ঢেলেছে বাংলাদেশি ব্যাটাররা, দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৫ রানে ৫ উইকেট বিলিয়ে দেয় টাইগারদের টপ অর্ডার বিভাগ। চতুর্থ দিনেও সোজা হয়ে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা। ১৫৭ রানেই অলআউট হয়েছে। হেসেখেলে দিনের বাকি অংশে ১০৯ রান জড়ো করেছে পাকিস্তান, তাও বিনা উইকেটে। সহজ জয়ের দ্বারপ্রান্তে সফরকারীরা, পঞ্চম দিনে বাবর আজমদের প্রয়োজন মাত্র ৯৩ রান।
তৃতীয় দিনে মুশফিকুর রহীম ১২ রান এবং ইয়াসির আলী ৮ রানে অপরাজিত ছিলেন। চতুর্থ দিনে ব্যাট করতে নেমে ব্যক্তিগত সংগ্রহে মাত্র ৪ রান যোগ করে ক্রিজ ছাড়েন মুশফিক। ৩৬ করে মাথার চোটে সাজঘরে ফিরতে বাধ্য হন ইয়াসির আলী।
৪৪ বল খেলে মেহেদী হাসান মিরাজ করেন মাত্র ১১ রান। নুরুল হাসানের সংগ্রহ ১৫।
তাইজুল ইসলাম এবং এবাদত হোসেন খুলতে পারেননি রানের খাতা। টাইগারদের দ্বিতীয় ইনিংসের সংগ্রহ গিয়ে ঠেকে ১৫৭তে।
২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার ব্যাটার পূর্ণ করেন হাফসেঞ্চুরি। চতুর্থ দিন শেষে আবিদ আলী ৫৬ রানে এবং আব্দুল্লাহ শফিক ৫৩ রানে অপরাজিত থাকেন। দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে চতুর্থ দিনশেষে বিনা উইকেটে ১০৯ রান সংগ্রহ করে পাকিস্তান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর