× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ম্যানইউ’র নতুন কোচ রাংনিক

খেলা

স্পোর্টস ডেস্ক
২৯ নভেম্বর ২০২১, সোমবার

মৌসুমের শুরুতে ঢেলে দল সাজিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ভিড়িয়েছে ক্রিস্টিয়ানো রোনালদো, রাফায়েল ভারান, জেডন সানচোদের মতো তারকা ফুটবলারদের। তাতেও ইংলিশ প্রিমিয়ার লীগে ধুঁকছে রেড ডেভিলরা। ম্যান ইউ কর্তাদের অভিযোগ ওলে গানার সুলশারের কোচিংয়ে। তার অধীনে আগামী চ্যাম্পিয়নস লীগে খেলার যোগ্যতা হারানোর আশঙ্কায় ছিল ম্যানইউ। সর্বশেষ তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ওয়াটফোর্ডের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ায় চাকরি হারিয়েছেন নরওয়েজিয়ান কোচ। সুলশারের প্রস্থানে এবার রোনালদোদের নতুন কোচ জার্মান কোচ রালফ রাংনিক।
ইউরোপিয়ান গণমাধ্যমগুলোর ভাষ্য অনুযায়ী সুলশারের বিদায়ের পর ম্যান ইউর নজর ছিল পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনোর ওপর। কিন্তু মৌসুমের মাঝপথে তাকে ছাড়তে নারাজ লা প্যারিসিয়ানরা।
এরপর গুঞ্জন চাউর হয় রাশিয়ান ক্লাব লোকোমোতিভ মস্কোর ‘ স্পোর্টস অ্যান্ড ডেভলনপমেন্ট;-এর প্রধান রালফ রাংনিক হতে চলেছেন ম্যানইউর নতুন কোচ। অবশেষে গুঞ্জন বাস্তবে রূপ নিলো।
সোমবার এক বিবৃতিতে রাংনিকের নিয়োগের বিষয়টি নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড। বিবৃতিতে ইংলিশ জায়ান্টরা জানায়, চলতি মৌসুমের বাকি সময়সহ ম্যানইউর সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন রাংনিক।
রাংনিকের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। জার্মান বুন্দেসলিগায় পাঁচটি ক্লাবের কোচ ছিলেন তিনি। কাজ করেছেন শালকে ও আরবি লাইপজিগের হয়ে। শালকের কোচ হিসেবে সবচেয়ে সফল তিনি। রাংনিকের অধীনে ২০০৪-০৫ মৌসুমে জার্মানির শীর্ষ ফুটবল প্রতিয়োগিতায় রানার্সআপ হয় শালকে। ২০১১ সালে ডিএফবি পোকাল ও ডিএফএল সুপারকাপও জিতেছিল তারা।
২০১২ সালে রাংনিক একইসঙ্গে লাইপজিগ ও রেড বুল সলসবুর্গের ডিরেক্টর অব ফুটবল হন। চতুর্থ স্তর থেকে লাইপজিগকে বুন্দেসলিগায় উন্নীত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি।
ব্যর্থতার বৃত্তে আটকে থাকায় গত ২১শে নভেম্বর ম্যানইউর চাকরি হারান ক্লাবটির সাবেক কিংবদন্তি ফুটবলার ওলে গানার সুলশার। ২০১৮ সালের ডিসেম্বরে হোসে মরিনহোর বিদায়ের পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দলটিতে নিয়োগ দেন তিনি। সুলশার বরখাস্ত হওয়ার পর ম্যানইউর অন্তর্বর্তীকালীন কোচ হন মাইকেল ক্যারিক। গত রোববার রাতে প্রিমিয়ার লীগে চেলসির বিপক্ষে রেড ডেভিলদের ডাগআউটে ছিলেন ক্যারিক।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর