× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

দক্ষিণ আফ্রিকা সফরে সরকারের অনুমতি চায় বিসিসিআই

খেলা

স্পোর্টস ডেস্ক
৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের আবির্ভাব হওয়ায় বাতিল হয়েছে দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই কারণে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে দারুণ শঙ্কায় রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আসন্ন এই সফরের জন্য সরকারের ‘সবুজ সংকেতের’ অপেক্ষায় রয়েছে বিসিসিআই। আইসিসির এফটিপি অনুযায়ী, ১৭ই ডিসেম্বর জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে প্রথম টেস্ট দিয়েই শুরু হওয়ার কথা। তবে হঠাৎই কোভিড-১৯ এর নতুন প্রজাতি ওমিক্রনের আবির্ভাব ঘটায় আসন্ন সিরিজ নিয়ে ‘শঙ্কার মেঘ’ ঘণিভূত হওয়া শুরু হয়েছে। ক্রিকইনফোকে বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলেছেন, ‘ক্রিকেটারদের নিরাপত্তার ব্যাপারটি নিয়ে ভারত, দক্ষিণ আফ্রিকা দুই ক্রিকেট বোর্ডের মধ্যে আলাপ-আলোচনা চলছে। ভারত সরকারের ভ্রমণ নির্দেশাবলি আমরা মেনে চলব।্থ সাবেক বিসিসিআই সভাপতি ও বর্তমান ভারতীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও সরকারের ‘সবুজ সংকেতের’ অপেক্ষায় রয়েছেন। অনুরাগ বলেন, ‘বিসিসিআইয়ের দরখাস্ত পেলেই সরকার সিদ্ধান্ত জানাবে।্থ  ভারতীয় ‘এ্থ দল এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে।
একটি টেস্ট হলেও এখনো দুটি টেস্ট বাকি। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা থেকে বিভিন্ন দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হলে দুশ্চিন্তায় রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডও।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর