× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

মেসির হাতে সপ্তম ব্যালন ডি’অর

খেলা

স্পোর্টস ডেস্ক
৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার

ক্লাব ফুটবলে গত মৌসুমে ব্যক্তিগত পারফরমেন্সে ছিলেন উজ্জ্বল। বার্সেলোনার জার্সিতে জেতেন কেবল কোপা দেল’রে। তবে জাতীয় দলের জার্সিতে ঘোচান শূণ্যতা। কোপা আমেরিকা জেতান আর্জেন্টিনাকে। ২৮ বছর পর কোনো শিরোপা জেতে আর্জেন্টিনা। মেসির ট্রফি কেসে ওঠে প্রথম জাতীয় দলের শিরোপা। আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের পথে ৪ গোল ও ৫ অ্যাসিস্ট মেসির। জাতীয় দলের সাফল্যই মেসিকে এনে দিলো সপ্তম ব্যালন ডি’অর।
প্যারিসে সোমবার রাতে জমকালো অনুষ্ঠানে মেসির হাতে তুলে দেওয়া হয় ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ –এর পুরস্কার, ব্যালন ডি’অর ২০২১।

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয়ের রেকর্ডটা আগে থেকেই মেসির। সংখ্যাটাকে আরও বাড়িয়ে নিলেন এই মহাতারকা। রেকর্ড সাতবার, যেন সবার ধরাছোঁয়ার বাইরে! দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার পুরস্কারটি জিতেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আগের ছয়বার মেসি এই পুরস্কার জিতেছেন-২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫ ও ২০১৯ সালে। আগের ছয়বারই এই স্বীকৃতি তিনি পেয়েছেন বার্সেলোনায় থাকাকালীন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর