× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

১৩ দেশ থেকে অনাবাসিক ব্যক্তি প্রবেশে নিষেধাজ্ঞা হংকংয়ে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ৩০, ২০২১, মঙ্গলবার, ১১:১০ পূর্বাহ্ন

কমপক্ষে ১৩টি দেশ থেকে অনাবাসিক এমন ব্যক্তিদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে হংকং। এর মধ্যে আছে আফ্রিকার চারটি দেশ। এর বাইরে গত ২১ দিনে যেসব মানুষ অস্ট্রেলিয়া, কানাডা, ইসরাইল এবং ইউরোপিয়ান ইউনিয়নের ৬টি দেশ সফর করেছেন তাদের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর পরিকল্পনা করছে দেশটি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা সোমবার বলেছে, বিশ্বজুড়ে উচ্চ মাত্রায় সংক্রমণ ঝুঁকি সৃষ্টি করেছে ওমিক্রন। এর প্রেক্ষিতে সারাবিশ্বের অনেক দেশ এরই মধ্যে ভ্রমণ বিধিনিষেধ কড়াকড়ি করেছে। ওদিকে সোমবার দিনশেষে হংকং সরকার একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, ৩০ শে নভেম্বর থেকে বিশ্বের অর্থনীতির প্রাণকেন্দ্র হংকংয়ে প্রবেশ করতে দেয়া হবে না অ্যাঙ্গোলা, ইথিওপিয়া, নাইজেরিয়া এবং জাম্বিয়ার অনাবাসিক ব্যক্তিদের।


তবে যারা আবাসিক মর্যাদা পেয়েছেন তারা ফিরতে পারবেন, যদি তারা পূর্ণ ডোজ টিকা নিয়ে থাকেন। তাদের জন্যও আছে বিধিবিধান। তারা হংকংয়ে ফিরলে সরকারি ফ্যাসিলিটিতে সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। এরপর আরো দুই সপ্তাহ নিজস্ব খরচে একটি হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে। বিবৃতিতে আরো বলা হয়, চারটি দেশের অনাবাসিক মর্যাদাসম্পন্ন ব্যক্তিরা হংকংয়ে প্রবেশই করতে পারবেন না।

উপরন্ত গত ২১ দিনে যেসব অনাবাসিক ব্যক্তি অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, জার্মানি, ইসরাইল বা ইতালি গিয়েছেন, তারা ২রা ডিসেম্বর থেকে হংকংয়ে প্রবেশ করতে পারবেন না।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর