× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ক্যারিবীয় স্পিনে নাকাল শ্রীলঙ্কা

খেলা

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২১, বুধবার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে দেখা গিয়েছিল শ্রীলঙ্কান স্পিনারদের দৌরাত্ম্য। এবার সেই গলেই উদয় হলো সম্পূর্ণ বিপরীত দৃশ্যের। ওয়েস্ট ইন্ডিজের স্পিন আক্রমণের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে স্বাগতিকরা। গল টেস্টের দ্বিতীয় দিনে মাত্র ২০৪ রানে গুটিয়ে গেছে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। শুরুটা অবশ্য ভালোই করে লঙ্কান ওপেনাররা। টসে জিতে ব্যাটিং নিয়ে প্রথম দিনে ১ উইকেট হারিয়ে ১১৩ রান জড়ো করে শ্রীলঙ্কা। প্রথম দিন ৪২ রান করে উইকেট হারান অধিনায়ক দিমুথ করুনারত্নে। পাথুম নিশাঙ্কা ৬১ ও ওশাদা ফার্নান্দো ২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।
দ্বিতীয় দিনে দৃশ্যপটে আমুল পরিবর্তন আনেন ওয়েস্ট ইন্ডিজের তিন স্পিনার ভেরাসামি পারমল, জোমেল ওয়ারিকান ও রস্টোন চেজ। দলীয় ১৩৯ রানে দ্বিতীয় উইকেট হিসেবে আউট হন ওশাদা ফার্নান্দো। ওয়ারিকানের বলে আউট হওয়ার আগে লঙ্কান ওয়ান ডাউন ব্যাটার ১৮ রান করেন। এরপর ৭৩ রানে পারমলের শিকারে পরিণত হন নিশাঙ্কা। ১৪৮ বলের ইনিংসটিতে ৫টি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি। অ্যাঞ্জেলো ম্যাথিউসের সংগ্রহ ২৯ রান। এরপরই নামে লঙ্কান ব্যাটিং লাইনআপে ধস। বাকি সাত ব্যাটারের মধ্যে দুজন বাদে ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। চারিথ আসালাঙ্কা ১০ এবং সুরাঙ্গা লাকমাল ১২ রান করেন। ক্যারিবিয়ানদের মধ্যে ভেরাসামি পারমল একাই ৫ উইকেট নেন। ১৩ ওভার বল করে ৩৫ রান দেন তিনি, নিয়েছেন ৩টি মেইডেন। ৪ উইকেট শিকার করে জোমেল ওয়ারিকান। রস্টন চেজের সংগ্রহ ১ উইকেট। বৃষ্টিবিঘ্নিত দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে ২৯.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জয়াবিক্রমার বলে আউট হন ক্যারিবীয় ওপেনার জার্মেইন ব্ল্যাকউড। ফেরার আগে ৯৯ বলে ৪৪ রান করেন তিনি। ক্রেইগ ব্র্যাথওয়েট ২২ রান এবং এনক্রুমাহ বোনার ১ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন। গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম রানপ্রসবা হিসেবে পরিচিত। সিরিজের প্রথম ম্যাচেই প্রায় চারশ সংগ্রহ দাঁড় করিয়েছিল স্বাগতিক শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসেও সাবলীল ব্যাটিং করে ১৮৭ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নিয়েছিল তারা। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ানোর আভাস দিলো ক্যারিবীয়রা।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর