× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

দক্ষিণ আফ্রিকার অ্যালার্টের আগেই নেদারল্যান্ডে ছিল ওমিক্রন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ৩০, ২০২১, মঙ্গলবার, ৮:১৭ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকার অ্যালার্ট দেয়ার আগেই নেদারল্যান্ডে ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছিল। মঙ্গলবার নেদারল্যান্ডের স্বাস্থ্য কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। যদিও এখনো নিশ্চিত হওয়া যায়নি ঠিক কতদিন ধরে এই ভ্যারিয়েন্টটি নেদারল্যান্ডে ছড়াচ্ছে কিংবা কোন উৎস থেকে এটি ছড়িয়েছে। প্রথম থেকেই আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় দেশগুলোকে এই ভ্যারিয়েন্টের উৎস বলে প্রচার চলতে থাকে। দেশগুলোও নিজেদের রক্ষায় দক্ষিণ আফ্রিকাসহ এর প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ফ্লাইট বাতিল করতে শুরু করে। দক্ষিণ আফ্রিকা বারবার এ ধরণের আচরণের নিন্দা জানিয়েছে। এর আগে নেদারল্যান্ডের কর্তৃপক্ষ জানিয়েছিল, তারা দক্ষিণ আফ্রিকা থেকে আসা যাত্রীদের দেহে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত করেছে।

এদিকে জার্মানির পূর্বাঞ্চলীয় লিপজিগ শহরে একজনের ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। তবে কর্তৃপক্ষ জানিয়েছে, ৩৯ বছর বয়সী ওই ব্যক্তি সাম্প্রতিক সময়ে কোথাও সফর করেননি এমনকি বিদেশ থেকে এসেছেন এমন কারো সঙ্গে সাক্ষাতও করেননি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর