× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

চট্টগ্রামে বিএনপি’র সমাবেশে নেতাকর্মীদের ঢল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
১ ডিসেম্বর ২০২১, বুধবার

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বন্দরনগরী চট্টগ্রামেও সমাবেশ করেছে বিএনপি। হাজার হাজার মানুষের উপস্থিতিতে সমাবেশটি জনসমুদ্রে পরিণত হয়। জেলার বিভিন্ন স্থান থেকে মিছিলে মিছিলে যোগদান করেন নেতাকর্মীরা। এ সময় ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশস্থল কালামিয়া বাজারের আশপাশ। গতকাল দুপুর ২টা থেকে নগরীর কালা মিয়া বাজার কেবি কনভেনশন মাঠে বিএনপি’র চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে এই সমাবেশ শুরু হয়।
সরজমিন দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জেলার বিভিন্ন স্থান থেকে মিছিলে মিছিলে যোগদান করতে থাকেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এদের অনেকের হাতে ছিলো রং বেরঙের ফেস্টুন। আর দীর্ঘদিন ধরে আউটডোরে এই প্রোগ্রাম ঘিরে নেতাকর্মীদের মাঝে ছিল প্রাণচাঞ্চল্য। পাশাপাশি সমাবেশের আশপাশে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
তবে কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যায়নি। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খোন্দকার মোশাররফ হোসেন বলেন, এই মুহূর্তে দেশের ১৮ কোটি মানুষের প্রাণের দাবি বেগম জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা। কিন্তু সরকার তার চিকিৎসা নিয়ে টালবাহানা করছে। তারা ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। কিন্তু আইনে বিনা শর্তে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো সম্ভব। এতে কোনো রকমের  দয়া ও মোহাব্বত করার দরকার নেই। বিএনপি’র এই সিনিয়র নেতা বলেন, আওয়ামী সরকার দেশকে ধ্বংসের শেষপ্রান্তে নিয়ে গেছে। সরকারকে একটি ধাক্কা দিতে পারলেই কোনো ধরনের অস্তিত্ব থাকবে না। পুলিশকে থানায় রাখেন, মাঠে আওয়ামী লীগকে পাঠান। তখন মাঠে প্রমাণ করবো আমরা।
চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সমাবেশে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস. এম ফজলুল হক, কেন্দ্রীয় বিএনপি’র চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সমাবেশে  সাবেক এমপি জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সুফিয়ান, কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য হুম্মাম কাদের চৌধুরী, সাবেক এমপি শাহাজাহান চৌধুরী, আবদুল ওয়াদুদ ভূঁইয়া, কর্নেল আজিমুল্লাহ বাহার চৌধুরী, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনসহ চট্টগ্রামের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। এদিকে সমাবেশ শুরুর দিকে হঠাৎ করে মঞ্চ ভেঙে যায়। এতে উত্তর জেলা বিএনপি’র নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনসহ কয়েকজন আহত হয়। তবে কারও আশঙ্কাজনক নয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mintoo
১ ডিসেম্বর ২০২১, বুধবার, ৭:১৫

Sir, When your party was in power, did you keep police in police station during any activities of opposition party.

অন্যান্য খবর