× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

প্রধানমন্ত্রী দেশের সকল জনগণের সুন্দর জীবন নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছেন: শিক্ষামন্ত্রী

বাংলারজমিন

চাঁদপুর প্রতিনিধি
১ ডিসেম্বর ২০২১, বুধবার

 শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল জনগণের উন্নত ও সুন্দর জীবন নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছেন। দেশের প্রতিটি মানুষ তিনি যেখানেই বসবাস করেন না কেন, চরে হোক, হাওরে হোক অথবা পাহাড়ে হোক যেকোনো জায়গায় হোক, সে যেন একটি উন্নত, সুন্দর জীবন পায় তা তিনি নিশ্চিত করছেন। গতকাল মঙ্গলবার বিকালে চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল, হাইমচর ও গাজীপুর ইউনিয়নের অফ গ্রিড (চর) প্রত্যন্ত এলাকায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতায়নের উদ্বোধনকালে সাংবাদিকদের এ কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে আজকের এই উদ্বোধন তারই একটি উজ্জ্বল প্রমাণ। সব মিলিয়ে প্রত্যন্ত এই চরের ৮ হাজার পরিবার বিদ্যুতের সংযোগ পেয়েছে। যা আগে কখনো মানুষ চিন্তাই করতে পারেনি। যেখানে গ্রিডের মাধ্যমে বিদ্যুৎ দেয়া সম্ভব না সেখানে অফ গ্রিডে কি করে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। আগে অনেক ডাঙ্গায় বিদ্যুৎ সংযোগ ছিল না। এখন চরেও সাবমেরিন ক্যাবলের মাধ্যমে নদীর তলদেশ দিয়ে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করা হয়েছে।
যার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
উল্লেখ্য, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে ৪৯টি গ্রামের ২০০১ জন গ্রাহক বিদ্যুতায়নের আওতায় এসেছে। ৩৮ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পটির সাবমেরিন ক্যাবল লাইন নির্মাণের কাজ সমাপ্ত হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর