× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

খুলনায় বকুলের দুই কিলোমিটারব্যাপী শোডাউন

অনলাইন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
(১ মাস আগে) ডিসেম্বর ১, ২০২১, বুধবার, ১:৩৬ অপরাহ্ন

দীর্ঘদিন পর বৃহত্তম মিছিল শোডাউন দেখেছে খুলনাবাসী। বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বিভাগীয় সমাবেশে যোগ দিতে অনুষ্ঠিত হয়েছে বিশাল মিছিল। কেন্দ্রীয় বিএনপি নেতা, খুলনা-৩ আসনে বিএনপি ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি আলহাজ রকিবুল ইসলাম বকুলের নেতৃত্বে বের হওয়া মিছিলটির শুরুর অংশ ছিল নগরীর পাওয়ার হাউজ মোড় আর শেষ অংশ ছিল কে ডি ঘোষ রোড়সহ দলীয় কার্যালয়। এই প্রায় দুই কিলোমিটারজুড়ে ছিল জনতার ঢল।

বিকাল ৩টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে যোগ দিতে দুপুরের আগেই জমায়েত হতে থাকেন নেতাকর্মীরা। খুলনা মহানগর ও জেলা, নগরীর খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল, জাসাসের ব্যানারে হাজার হাজার নেতাকর্মী একত্রিত হন সেখানে। ছিলেন মহানগরের বাইরে রূপসা, দিঘলিয়া, তেরখাদা, বটিয়াঘাটা, দাকোপ, ডুমুরিয়া, ফুলতলা, কয়রা, পাইকগাছা উপজেলা থেকে আসা হাজারো নেতাকর্মীও। সমস্ত মিছিলের নেতাকর্মীদের একত্রিত করে দুপুর দেড়টার দিকে সমাবেশস্থলের উদ্দেশ্যে রওনা হন। এ সময় খুলনা মহানগর ও জেলা বিএনপি এবং সকল অঙ্গ সহযোগী সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুলের নেতৃত্বে এ মিছিল থেকে স্লোগান ওঠে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দানের।
প্রকম্পিত হয় রাজপথ। রাস্তার দুপাশে পথচারী, যানবাহনের চালক ও যাত্রী, ব্যবসা প্রতিষ্ঠানের ক্রেতা বিক্রেতারা করতালি দিয়ে মিছিলকে স্বাগত জানান। রাজপথে বিএনপির হাজার হাজার নেতাকর্মীর সরব উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করে এখনই ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে চূড়ান্ত আন্দোলন কর্মসূচি ঘোষণার ডাক দেওয়ার আহবান জানান অনেকে। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবি জানান তারা।

এদিকে বিএনপি নেতা বকুলের নেতৃত্বাধীন মিছিলটি সমাবেশস্থলে পৌছালে তা কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। তিল ধরণের ঠাঁই ছিল না কোথাও। রকিবুল ইসলাম বকুল মুল মঞ্চ না উঠলেও দলীয় নেতাকর্মীদের সাথে সমাবেশের শেষ পর্যন্ত রাজপথে অবস্থান নেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কালাম ফয়েজী
২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২৭

এভাবেই এগিয়ে যেতে হবে। বিএনপি শান্তিতে বিশ্বাসী একটি রাজনৈতিক দল। এর নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবেই আন্দোলন চালিয়ে যাবে।

অন্যান্য খবর