× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

‘বিশ্ব শান্তি সম্মেলনে দক্ষিণ আফ্রিকার অতিথিদের আসা স্থগিত’

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) ডিসেম্বর ১, ২০২১, বুধবার, ১:৫৩ অপরাহ্ন

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি জানিয়েছেন, আসন্ন বিশ্ব শান্তি সম্মেলনে দক্ষিণ আফ্রিকার অতিথিদের আসা স্থগিত করা হয়েছে। তাছাড়া করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে ইউরোপের অনেকে অতিথি সশরীরের উপস্থিত হতে পারছেন না। তবে তারা ভার্চুয়ালি ঢাকা সম্মেলনে অংশগ্রহণ করবেন।

দক্ষিণ আফ্রিকার অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তাদের আসারও কথা ছিল। নতুন বাস্তবতার প্রেক্ষিতে তাদের আসা স্থগিত করা হয়েছে।

বুধবার সকালে বিশ্ব শান্তি সম্মেলন ২০২১ উপলক্ষে আয়োজিত আগাম সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে ঢাকায় দুই দিনব্যাপী ‘বিশ্ব শান্তি সম্মেলন ২০২১’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বব্যাপী শান্তির বার্তা ছড়িয়ে দিতে আগামী ৪ঠা ডিসেম্বর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ সম্মেলন শুরু হবে।
ওই আয়োজনকে ঘিরে ঢাকায় সেমিনার, প্রীতি ম্যাচসহ সিরিজ অনুষ্ঠানাদি হচ্ছে। সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেনসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর