× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

২৫ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে চবিতে বিতর্ক উৎসব

অনলাইন

চবি প্রতিনিধি
(১ মাস আগে) ডিসেম্বর ২, ২০২১, বৃহস্পতিবার, ১২:৫০ অপরাহ্ন

বাংলাদেশের ২৫টি বিশ্ববিদ্যালয়ের ২৮টি দলের অংশগ্রহনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) আয়োজন করেছে ডিএনসি সিইউডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০২১। প্রতিষ্ঠার ২৫ বছরে রজতজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান সংগঠনটির সভাপতি আবদুল্লাহ আল আসআদ।
‘অন্তরের সীমানা বিস্তারে মুক্তিযুদ্ধ সব্যসাচী চেতনায় অনির্বাণ’ স্লোগান ধারণ করে যুক্তিবাদী চেতনা ও মুক্তবুদ্ধির চর্চা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে সিইউডিএস বিভিন্ন সময় আয়োজন করে এসেছে বিতর্ক কর্মশালা।

নভিস বিতর্ক প্রতিযোগিতা, আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা, আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার ধারাবাহিকতায় এবারের আয়োজন ডিএনসি-সিইউডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব-২০২১।
শুক্রবার (৩ ডিসেম্বর) এ প্রতিযোগিতার প্রথম পর্ব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব শনিবার (৪ ডিসেম্বর) চট্টগ্রাম নগরে চবি চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। এ পর্বে থাকবে ফাইনাল রাউন্ড, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান।

প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশের ২৫টি বিশ্ববিদ্যালয়ের ২৮টি দল। অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে রয়েছে- ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিতর্ক সংঘ, শাহজালাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, ইসলামিক প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি সহ অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন। বিচারক হিসেবে থাকবেন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের পরিচিত বিতার্কিকরা।

প্রতিযোগিতায় প্রধান অতিথি চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, গেস্ট অব অনার চট্টগ্রাম রেঞ্জ পুলিশ মহাপরিদর্শক মো. আনোয়ার হোসাইন। বিশেষ অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান, বাংলাদেশ টেলিভিশন-চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর- চট্টগ্রাম এর অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান পাটওয়ারী। সভাপতিত্ব করবেন আইন অনুষদের ডিন ও সিইউডিএস মডারেটর অধ্যাপক এবিএম আবু নোমান।
বিতর্ক উৎসবে স্পন্সর হিসেবে থাকছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর