× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শিগগিরই বাংলাদেশ ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে: এমপি শাওন

দেশ বিদেশ

লালমোহন ও তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখিয়েছিলেন বাংলাদেশ একদিন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সমৃদ্ধশালী দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। সেই স্বপ্ন পূরণের জন্য ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে ২০ বছর মেয়াদী একটি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যার নেতৃত্ব দিচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি-জামায়তের অপরাজনীতি থেকে দেশকে উদ্ধার করে ২০০৯ সালে তিনি দিনবদলের সনদ গ্রহণ করেছিলেন। প্রতিশ্রুতি ছিল ২০২১ সালের মধ্যে দেশকে উচ্চ প্রবৃদ্ধির উন্নয়নের ধারায় ফিরিয়ে আনা, দারিদ্র্য মোকাবিলা, জনগণের জীবনমান উন্নয়নসহ বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার সকালে ভোলার তজুমদ্দিনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ১৮ কোটি টাকা ব্যয়ে  তজুমদ্দিন উপজেলা পরিষদের নতুন সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ এবং  উপজেলা পরিষদের ৫শ আসন বিশিষ্ট অডিটোরিয়ামের উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি নূরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন।
তিনি আরও বলেন, গত এক দশকে শেখ হাসিনা সরকার সরকারি সেবা প্রদানের প্রতিটি স্তরে ডিজিটাল ব্যবস্থা প্রবর্তনের নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। এর ফলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি প্রভৃতি খাতে সেবা প্রদানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গ্রামীণ জনগণের জীবনমানের ব্যাপক পরিবর্তন সাধিত হচ্ছে।
তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মরিয়ম বেগমের  সভাপত্বিতে এসময় আরও উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মো.  তৌফিক ই-লাহী চৌধুরী, তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন দুলাল, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. ইব্রাহিম খলিল।
এর আগে এমপি শাওন ফিতা কেটে ও দোয়া মোনাজাতের মাধ্যমে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর মুর‌্যালে পুষ্পমাল্য অর্পন করেন।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর