× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

টেকনাফে ৬০ হাজার পিস ইয়াবাসহ কারবারি আটক

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টেকনাফ ব্যাটালিয়ন অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে। জব্দ করা ইয়াবার মূল্য প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। এই অভিযানে ১জন ইয়াবা কারবারিকে আটক করা হয়েছে। আটক কারবারির নাম মোঃ রমজান আলী (৩২)। তিনি কক্সবাজার জেলার টেকনাফ থানার নয়া বাজারের মৃত জয়নাল আবেদীনের ছেলে। আটক ব্যক্তি ও জব্দ করা ইয়াবা নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি খারাংখালী বিওপি’র খারাংখালী মোস্তাকের মাছের ঘের এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান পাচার হতে পারে। ওই সংবাদের ভিত্তিতে খারাংখালী বিওপি থেকে একটি বিশেষ টহলদল ওই এলাকায় গিয়ে বেড়ীবাঁধের আড় নিয়ে কৌশলে অবস্থান করে। আনুমানিক ৬টার দিকে টহলদল চোরাকারবারিদের নৌকাযোগে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে।
টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে দ্রুত অগ্রসর হয়। চোরাকারবারিরা নৌকা থেকে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল স্পীড বোট দিয়ে চারদিক থেকে ঘেরাও করে একজনকে আটক করে। আরেক কারবারি দ্রুত সাঁতার দিয়ে পার্শ্ববর্তী মিয়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায়। টহলদলের সদস্যরা আটক ব্যক্তির কাছে থাকা ১টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতর ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পায়।এই ইয়াবার বর্তমান বাজার মূল্য এক কোটি ৮০ লাখ টাকা।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর