× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২২, সোমবার , ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

স্প্যানে শীর্ষস্থান মজবুত রিয়ালের

খেলা

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

স্প্যানিশ লা লিগায় ছুটছে রিয়াল মাদ্রিদের জয়রথ। শেষ সাত ম্যাচের কোনো হার নেই লস ব্লাঙ্কোদের; রয়েছে টানা পাঁচ জয়। বুধবার সান্তিয়াগো বার্নাব্যুতে অ্যাটলেটিক বিলবাওকে হারিয়ে সাফল্যের ধারা অব্যাহত রেখেছে কার্লো আনচেলত্তির দল। তবে পূর্ণ পয়েন্ট পেতে বেগ পেতে হয়েছে করিম বেনজেমাদের। আর ফরাসি স্ট্রাইকারের একমাত্র গোলে শীর্ষস্থান আরও কিছুটা মজবুত করলো রিয়াল মাদ্রিদ।
১৫ ম্যাচে ১১ জয় ৩ হার ও ১ ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। তাদের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে রয়েছে দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ।
সান্তিয়াগো বার্নাব্যুতে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে রিয়াল মাদ্রিদকে টেক্কা দিয়েছে বিলবাও। মাত্র ৩৭ শতাংশ বল দখলে রেখে স্বাগতিদের গোলবারের উদ্দেশ্যে মোট ১৮টি শট নেয় তারা, তবে লক্ষ্যে ছিল মাত্র ২টি। অপরদিকে ৬৩ শতাংশ বল দখলে রেখে ১৭টি শটের ৭টি লক্ষ্যে রাখে রিয়াল।
ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় রিয়াল।
বাঁ দিক থেকে বক্সে ঢুকে ভিনিসিউস জুনিয়র দারুণ ক্রস বাড়ান বেনজেমার উদ্দেশ্যে। কিন্তু বিলবাও গোলরক্ষক উনাই সিমোনের প্রতিরোধে ঠিকঠাক শট নিতে পারেননি ফরাসি স্ট্রাইকার বেনজেমা।
২০তম মিনিটে পাল্টা আক্রমণে এগিয়ে যেতে পারতো বিলবাও। রিয়াল ডিফেন্ডার মিলিতাও বলের নিয়ন্ত্রণ হারানোর পর সতীর্থের লম্বা পাস পান ইনাকি উইলিয়ামস। কিন্তু তার শট মিলিতাওয়ের পায়ে লেগেই পোস্টের বাইরে যায়।
এরপর ২৬ মিনিটে ইকের মুনিয়াইনের ফ্রি কিকে রাউল গার্সিয়ার ডাইভিং হেড কোনোমতে পা দিয়ে আটকে দেনন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।
বিরতিতে যাওয়ার আগে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা। ৪০তম মিনিটে বক্সের একটু উপর থেকে মার্কো অ্যাসেনসিওর জোরালো শট সিমোন ঝাঁপিয়ে ঠেকালেও বল চলে যায় লুকা মদরিচের কাছে। ক্রোয়াট মিডফিল্ডার আলতো করে বল বাড়িয়ে দেন বেনজেমার কাছে, নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে লা লিগায় নিজের ১২তম গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর