× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ভারতের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে তিন-এ তিন যুবাদের

খেলা

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

ভারত সফরে ব্যাট হাতে আবারো আলো ছড়ালেন প্রান্তিক নওরোজ নাবিল। তার ও মাহফিজুল ইসলামের ফিফটিতে লড়ার মতো পুঁজি পেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রান তাড়ায় জয়ের খুব কাছেই ছিল ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল। শেষ ৭ বলে তাদের দরকার ছিল কেবল ৯ রান, হাতে তখনও অক্ষত ছিল দুই উইকেট। সেখান থেকে দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ বের করে নেয় সফরকারী টাইগার যুবারা। গতকাল কলকাতার ইডেন গার্ডেন্সে তিন দলীয় যুব ওয়ানডে সিরিজের রোমাঞ্চকর ম্যাচে ৬ রানে জয় পায় বাংলাদেশ। ২৩১ রানের লক্ষ্য দিয়ে স্বাগতিকদের টাইগার যুবারা থামিয়ে দেয় ২২৪ রানে। সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এটি টানা তৃতীয় জয়।
পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বাংলাদেশ।
গতকাল টসে হেরে আগে ব্যাটিংয়ে গিয়ে ৪৭.২তম ওভারে ২৩০ রানে অলআউট হয় যুবারা। সর্বোচ্চ ৬২ রান করেন প্রান্তিক নওরোজ নাবিল। ওপেনার মাহফিজুলের ব্যাট থেকে আসে ৫৬ রান। ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের হয়ে ১০ ওভারের স্পেলে ৫২ রানে পাঁচ উইকেট নেন রিশিথ রেড্ডি। জবাবে ২ বল বাকি রেখে ২২৪ রানে অলআউট হয় স্বাগতিক ভারতীয় যুবারা। সর্বোচ্চ ৮৮ রান করেন ওপেনার অংকৃশ রঘুবংশী। তবে স্বাগতিক ব্যাটারদের আর কেউই ২৫-এর কোঠা ছুঁতে পারেননি। বল হাতে সফরকারী দলের সেরা নৈপুণ্যটা ছিল তানজিম হাসানের। ৯.৪ ওভারের স্পেলে মাত্র ২৯ রানে তিন উইকেট নেন বাংলাদেশের এ তরুণ পেসার। খেলা শেষে ম্যাচসেরার পুরস্কারও ওঠে তানজিমের হাতে। এদিন মেহরব হাসান তিন ও রিপন নেন দুই উইকেট।
আগের ম্যাচে ভারতের অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে অনবদ্য সেঞ্চুরি উপহার দেন নওরোজ প্রান্তিক নাবিল। ওই ম্যাচে প্রান্তিকের ১০১, মেহেরব হাসানের ৭০* ওপেনার ইফতেখার হোসেইনের ৫৭ রানের সুবাদে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সংগ্রহ পৌঁছে ৩০৫/৬-এ। জবাবে ১৯২ রানে অলআউট হয়ে যায় ভারতীয় যুবারা। ১১৩ রানের জয় পায় বাংলাদেশ। বল হাতে সর্বোচ্চ চার উইকেট নেন আরিফুল ইসলাম।
আগামী শনিবার ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা। আগামী বছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা ধরে রাখার লড়াইয়ে মাঠে নামার আগে প্রস্তুতি সারছে বাংলাদেশ যুব ক্রিকেট দল।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪৭.২ ওভারে ২৩০ (মাহফিজুল ৫৬, ইফতেখার ১৫, নাবিল ৬২, আইচ ৪, ফাহিম ২১, আরিফুল ১০, মেহরব ৪, নাইমুর ২০, রকিবুল ১০, তানজিম ৩, রিপন ৫*; গার্ভ ৭.২-০-৩৫-২, রাজানগাড় ১০-০-৪২-০, রিশিথ ১০-০-৫৩-৫, মানাভ ১০-০-৫৭-০, নিশান্ত ১০-০-৩৮-২)
ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল: ৪৯.৪ ওভারে ২২৪ (অংকৃশ ৮৮, হারনুর ৮, নিশান্ত ২৩, ইয়াশ ১৪, দিনেশ ৬, আরিয়ান ৩৯, সিদ্ধার্থ ৬, রাজানগাড় ১৯*, গার্ভ ১২, মানাভ ৪, রিশিথ ০; তানজিম ৯.৪-০-২৯-৩, রিপন ৮-০-৫৩-২, রকিবুল ১০-০-৩৯-১, মেহরব ১০-১-৩৬-৩, নাইমুর ৯-০-৫০-১, আরিফুল ৩-০-১৪-০)
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: তানজিম হাসান
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Muhammad Arif Hossai
২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:০৬

অভিনন্দন।

অন্যান্য খবর