× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রোনালদোর অনন্য রেকর্ডে ম্যানইউর জয়

খেলা

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

অনন্য এক অর্জনে নাম লেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৮০০ গোলের কীর্তি গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। বৃহস্পতিবার ইংলিশ প্রিমিয়ার লীগে আর্সেনালের বিপক্ষে জোড়া গোলের সুবাদে মাইলফলকটা ছুঁয়ে ফেলেন রোনালদো। ম্যাচে ৩-২ গোলের জয় কুড়ায় ম্যানইউ।

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে শুরুটা ভালো ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। ম্যাচের ১৩তম মিনিটে ধাক্কা খায় স্বাগতিকরা। এমিল স্মিথ রোয়ের গোলে এগিয়ে যায় আর্সেনাল। বিরতির আগেই অবশ্য ম্যানইউ শিবিরে স্বস্তি ফেরান রোনালদোর স্বদেশি ব্রুনো ফার্নান্দেজ। দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদো চমক।
৫২তম মিনিটে ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ডের অ্যাসিস্টে ক্যারিয়ারের ৮০০তম গোলটি করেন তিনি। দুই মিনিট বাদে মার্টিন ওডেগার্ডের গোলে সমতা এনেছিল আর্সেনাল। তবে ম্যানইউর জয় রুখতে পারেনি। ৭০তম মিনিটে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পটকিক থেকে গোল করে রেড ডেভিলদের জয় এনে দেন রোনালদো। ফুটবল ক্যারিয়ারে ১০৯৭ ম্যাচ শেষে পর্তুগিজ যুবরাজের গোল দাঁড়ালো ৮০১টি।
এই জয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে এসেছে ম্যানইউ। ১৪ ম্যাচে তাদের সংগ্রহ ২১ পয়েন্ট। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে পাঁচ নম্বরে।

বৃহস্পতিবার ইংলিশ প্রিমিয়ার লীগের অপর ম্যাচে এভারটনকে ৪-১ গোলে উড়িয়ে দেয় লিভারপুল। জোড়া গোল করেন মোহাম্মদ সালাহ। এছাড়া অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-১ গোলের জয় কুড়ায় ম্যানচেস্টার সিটি। ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানসিটি। মাত্র এক পয়েন্ট পিছিয়ে তিনে লিভারপুল।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর