× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

আফগানিস্তান ছেড়ে যাওয়াদের ফিরে আসার আহ্বান হামিদ কারজাইর

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৩, ২০২১, শুক্রবার, ৪:৪৬ অপরাহ্ন

আফগানিস্তান ছেড়ে যাওয়া সকলকে দেশে ফেরার আহ্বান জানিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই। বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, এটা আমাদের দেশ, আমরা এই মাটির সন্তান, সেকারণে এই মাটি ছেড়ে যাওয়া উচিত হবে না আমাদের। এসময় তিনি তালেবানকে ভাই বলে অভিহিত করেন। বলেন, আমি তালেবানকে ভাই হিসেবে দেখি, অন্য সব আফগানকেও ভাই হিসেবে দেখি।

হামিদ কারজাই বলেন, আমাদের আফগানিস্তানে থাকা উচিত যাতে করে এ দেশকে আরও উন্নত করা যায়। তাই যারা দেশ ছেড়ে চলে গেছেন, তাদের সকলকে আমি আহ্বান জানাই, দেশে ফিরে আসুন, একে গড়ে তুলুন। এসময় আফগানিস্তান পুনর্গঠনে একটি অংশগ্রহণমূলক সরকার গঠনের উপরে জোড় দেন সাবেক এই প্রেসিডেন্ট। তিনি জানিয়েছেন, তালেবান মেয়েদের স্কুলে ফিরতে দিতে প্রস্তুত। নারীদের কাজ করার বিষয়েও তাদের আপত্তি নেই।
এ নিয়ে তিনি তালেবানের সঙ্গে কথা বলেছেন বলেও বিবিসিকে জানান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Farukh
৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ১২:৪৯

হামিদ কারজাই এখন আফগানিস্থানেই আছেন, তালেবানরা তাকে ক্ষমা করে দিয়েছে।

Shobuj Chowdhury
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার, ৮:৩৫

Where is he now? A looter by himself advising others to build the nation.

অন্যান্য খবর