× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২২, সোমবার , ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

দিল্লির বায়ুদূষণের জন্য পাকিস্তানকে দায়ি করলো উত্তর প্রদেশ সরকার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৩, ২০২১, শুক্রবার, ৬:০৫ অপরাহ্ন

ভারতের রাজধানী দিল্লির বায়ু দূষণের জন্য পাকিস্তানকে দায়ি করলো উত্তর প্রদেশের সরকার। শুক্রবার সুপ্রিম কোর্টে এক শুনানিতে উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথের সরকার প্রধান বিচারপতি এম ভি রমণার বেঞ্চকে এ কথা জানায়। উত্তর প্রদেশ সরকার কোর্টকে জানিয়েছে, দিল্লির বায়ুদূষণ ঠেকানোর উদ্দেশ্যে যদি পার্শ্ববর্তী রাজ্যগুলির শিল্প কারখানার উপর বিধিনিষেধ জারি করা হয়, তবে উত্তরপ্রদেশ ক্ষতিগ্রস্থ হবে। রাজ্যটির দুধ প্রক্রিয়াকণ এবং চিনিশিল্পের উপর এই নিষেধাজ্ঞার নেতিবাচক প্রভাব পড়বে বলেও কোর্টকে জানানো হয়। তবে উত্তর প্রদেশ সরকারের এমন যুক্তিকে ভর্তসনা করেন প্রধান বিচারপতি রমণা। তিনি উল্টো সরকার পক্ষকে প্রশ্ন করেন, তাহলে কি আমাদের পাকিস্তানের শিল্পের উপর নিষেধাজ্ঞা জারি করা উচিৎ?

ভারতীয় গণমাধ্যমগুলোতে জানানো হয়েছে, গত মাসে সুপ্রিম কোর্টে জমা দেয়া হলফনামায় দিল্লি সরকার জানিয়েছিল, স্থানীয় স্তরে দূষণের মাত্রা কমাতে সম্পূর্ণ লকডাউন জারি-সহ সমস্ত কড়া পদক্ষেপ করতে প্রস্তুত দিল্লি। তবে এ জন্য পার্শ্ববর্তী রাজ্যগুলিতেও বিধিনিষেধ বহাল করতে হবে। কারণ উত্তরপ্রদেশ ও হরিয়ানার মতো রাজ্যগুলিতে কৃষি জমিতে সৃষ্ট ধোঁয়া ও শিল্পক্ষেত্রের দূষণের প্রভাব দিল্লিতে পড়ছে বলেও দাবি করেছিলেন দিল্লির অরবিন্দ কেজরীওয়ালের সরকার।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shobuj Chowdhury
৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ৩:১৫

The guy is talking like Obaidul Kader and Hasan Mahmud.

nam nai
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার, ৯:০৪

I am surprised he did not blame China and Bangladesh for Delhi's Polution yet. ha ha. Mr. Yogi - after drinking Cow urine and covering his body cow Dung, his brain became full of Cow dung . Typical Racist , Idiot.

অন্যান্য খবর