× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বিজয়ের মাসে ৬ সিনেমা

বিনোদন

মাজহারুল তামিম
৪ ডিসেম্বর ২০২১, শনিবার

বছরের শেষ প্রান্তে এসে করোনার ধাক্কা সমালে আবারো সচল হতে শুরু করেছে সিনেমা হলগুলো। দর্শকদের পদচারণায় মুখর হচ্ছে এসব হল। যার কারণে প্রযোজক-পরিচালকরা আশার আলো দেখতে পাচ্ছেন। সিনেমা মুক্তি দিতে বেশ আগ্রহ প্রকাশ করছেন তারা। যার ফলে চলতি বিজয়ের মাস ডিসেম্বরে মুক্তি পেতে যাচ্ছে বেশকিছু সিনেমা। করোনা মহামারির এই সময়ে একই মাসে এতগুলো সিনেমার মুক্তি এবারই প্রথম হচ্ছে। মুক্তির শুরুটা হয়েছে ‘মিশন এক্সট্রিম’ দিয়ে। সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, তাসকিন আহমেদ ও ঐশী।
গত ৩রা ডিসেম্বর দেশের ৫০টিরও বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। সিনেমাটি ইতিমধ্যে দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছে। এই সিনেমাটি নিয়ে সবচেয়ে বেশি আশা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। বাকিটা দর্শকদের ওপর নির্ভর করছে। আগামী ১০ই ডিসেম্বর প্রেক্ষাগৃহে আসছে নূরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’। পাণ্ডুলিপি কারখানা প্রযোজিত সিনেমাটি ২০১৪-১৫ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত। অভিনয় করেছেন লায়লা হাসান, আহমেদ রুবেল, আশনা হাবিব ভাবনা, অশোক বেপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, অনন্ত মুনিরসহ অনেকে। একইদিন মুক্তি পাবে সাইদুল আনাম টুটুল পরিচালিত ‘কালবেলা’। ২০১৭-১৮ অর্থবছরের সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটির শুটিং শেষ করেই ২০১৮ সালের ১৮ই ডিসেম্বর মারা যান এর নির্মাতা। তার সহধর্মিণী অধ্যাপক মোবাশ্বেরা খানমের নেতৃত্বে অসমাপ্ত কাজগুলো শেষ হয়। মুক্তিযুদ্ধের পটভূমিতে একজন নারীর সংগ্রামের কাহিনী নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এর প্রধান দুটি চরিত্রে রয়েছেন তাহমিনা অথৈ ও শিশির আহমেদ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন মাসুম বাশার, মিলি বাশার, জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জসহ অনেকেই। ১৭ই ডিসেম্বর মুক্তির তালিকায় রয়েছে রকিবুল আলম রকিব পরিচালিত ‘বিয়ে আমি করবো না’। এই সিনেমায় অভিনয় করেছেন তানহা তাসনিয়া, ইমন, কাজী হায়াৎ। ২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে অঞ্জন আইচ পরিচালিত সিনেমা ‘আগামীকাল’। এতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, ইমন, শতাব্দী ওয়াদুদ ও সূচনা আজাদ। বছরের শেষদিনে মুক্তি পাবে মীর সাব্বির পরিচালিত প্রথম সিনেমা ‘রাত জাগা ফুল’। এই সিনেমায় অভিনয় করেছেন আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, জয়রাজ, মামুন অপু, মাজনুন মিজানসহ অনেকে। এছাড়াও, এইচ আর হাবিব পরিচালিত ‘ছিটমহল’ ও কাজল কুমার পরিচালিত ‘অবাস্তব ভালোবাসা’ মুক্তির কথা রয়েছে ডিসেম্বরে। সবমিলিয়ে ডিসেম্বরে যে সিনেমাগুলো মুক্তি পাচ্ছে সবকটির গল্পই আলাদা। সিনেমাগুলো দেখতে দর্শক হলে আসবেন বলেই প্রত্যাশা সিনেমা সংশ্লিষ্টদের।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর