× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রহমতগঞ্জকে হারিয়ে টিকে রইলো স্বাধীনতা

খেলা

স্পোর্টস রিপোর্টার
৪ ডিসেম্বর ২০২১, শনিবার

আবাহনীর কাছে ২-১ গোলে হেরে স্বাধীনতা কাপ শুরু করে নবাগত ক্লাব স্বাধীনতা ক্রীড়া সংঘ। গতকাল রহমতগঞ্জের কাছে হেরে গেলে শেষ হয়ে যেত তাদের কোয়ার্টার ফাইনালের স্বপ্ন। কিন্তু কমলাপুর স্টেডিয়ামে কাল পিছিয়ে পড়েও ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। এই জয়ে ‘এ’ গ্রুপ থেকে শেষ আটের লড়াইয়ে টিকে রইলো স্বাধীনতা সংঘ। গ্রুপের শেষ ম্যাচে রহমতগঞ্জ শক্তিশালী আবাহনীকে হারাতে না পারলে স্বাধীনতা সংঘ উঠে যাবে কোয়ার্টার ফাইনালে। ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় রহমতগঞ্জ। ঘানার ফরোয়ার্ড ফিলিপে আজাহ মাঝ মাঠ থেকে সানোয়ার হোসেনের থ্রু পাস ধরে স্বাধীনতার দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে ডান পায়ের শটে বল জালে জড়ান। চার মিনিট পর ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ নষ্ট করেন আজাহ।
ল্যান্সিন তোরের লম্বা পাস ধরে বাঁ পায়ের শট নিয়েছিলেন এই ঘানাইয়ান। যা বার ঘেষে বাইরে চলে যায়। ১৬ মিনিটে ম্যাচে সমতা ফেরায় স্বাধীনতা। কর্নার থেকে আসা বল গোল মুখের জটলা থেকে জালে পাঠাতে চেয়েছিলেন বসনিয়ার নেদো তুরকোভিজ। তার শট ক্রস বারে লাগলেও ফিরতি বল সাইড ভলিতে পোস্টে পাঠান পোল্যান্ডের মিডফিল্ডার রাফাল জাবোরস্কি। ২৫ মিনিটে আবারও লিড নেয় রহমতগঞ্জ। এবার দলকে এগিয়ে নেন সানোয়ার হোসেন। আজাহর কাটব্যাকে তার প্লেসিং জালে জড়ায়। ৫০ মিনিটে ফের ম্যাচে ফেরে স্বাধীনতা। সাব্বির হোসেনের ক্রস আয়ত্বে নিয়ে লক্ষ্যভেদ করেন বসনিয়ান ফরোয়ার্ড নেদো তুরকোভিজ। ৭২ মিনিটে ম্যাচে স্বাধীনতার পক্ষে জয়সূচক গোল করেন পোলিশ মিডফিল্ডার রাফাল জাবোরস্কি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর