× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রেফারিকে খুনের হুমকি মেসির সাবেক সতীর্থের

খেলা

স্পোর্টস ডেস্ক
৪ ডিসেম্বর ২০২১, শনিবার

লাওতারো আকোস্তা, অগোচরে ফুটবলপ্রেমীদের দৃষ্টির আড়ালে চলে যাওয়া আর্জেন্টিনার এক তারকা ফুটবলার। এক যুগ আগেও বেশ জনপ্রিয়তা ছিল লিওনেল মেসির এই সাবেক সতীর্থের। সর্বশেষ ২০১৭তে জাতীয় দলের জার্সিতে খেলেছেন বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। আকোস্তা নতুন করে খবরের শিরোনাম হয়েছেন ম্যাচ রেফারির সঙ্গে ঝামেলায় জড়িয়ে। দিয়েছেন প্রাণে মারার হুমকি!
ঘটনা গত ৩০শে নভেম্বরের। আর্জেন্টাইন প্রিমেরা ডিভিশনের ম্যাচে আকোস্তার ক্লাব লানুস মুখোমুখি হয় রেসিংয়ের। সেই ম্যাচে ৩-১ গোলে হেরে যায় লানুস। ম্যাচে রেফারির অনেক সিদ্ধান্ত মনঃপুত হয়নি আকোস্তার, চটে যান ম্যাচ পরিচালক দারিও হেরেরার ওপর।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আর্জেন্টিনার শীর্ষ বিভাগের সেই রেফারি অভিযোগ করেছেন, আকোস্তা তাকে হত্যার হুমকি দিয়েছেন।
কেবল মুখে অভিযোগই করেননি; বরং আনুষ্ঠানিকভাবে পুলিশের কাছেও অভিযোগ করেছেন তিনি।
  রেফারি হেরেরার অভিযোগ, অকথ্য ভাষায় তাকে গালিগালাজ করেছেন আকোস্তা। বলেছেন, ‘তুমি দুর্নীতিগ্রস্ত। এর পরে কখনো যদি তোমাকে রেফারিংয়ে দেখতে পাই একদম খুন করে ফেলবো!’ ম্যাচ শেষেই পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করেন হেরেরা। আর্জেন্টিনার রেফারিদের সংস্থাও আকোস্তার হুমকিতে চটেছে। ৩৩ বছর বয়সী আকোস্তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে তারা। সংস্থার পরিচালক ফেদেরিকো বেলিগোয় বলেছেন, ‘এভাবে চলতে দেয়া যায় না। আকোস্তা যা করেছে, তা সহ্য করা যায় না।’
আর্জেন্টাইন ক্লাব লানুসের হয়ে আলো ছড়িয়ে ২০০৮ সালে স্প্যানিশ লা লিগায় জায়গা করে নেন লাওতারো আকোস্তা। সেভিয়ায় যোগ দিয়ে আদ্রিয়ানো, লুইস ফ্যাবিয়ানো, ইভান রাকিটিচ, জেসুস নাভাসদের মতো তারকাদের সতীর্থ হয়ে যান। কিন্তু সেভিয়ার যাত্রাটা সুখকর ছিল না আকোস্তার। এরপর আবার ফিরে যান আর্জেন্টিনায়, যোগ দেন বোকা জুনিয়র্সে। সেখান থেকে নিজের সাবেক ক্লাব লানুসে ফেরেন আকোস্তা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর