× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

হুতিদের ক্ষেপণাস্ত্র স্থাপনা ধ্বংস করেছে সৌদি জোট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৪, ২০২১, শনিবার, ১২:৩২ অপরাহ্ন

ইয়েমেনের রাজধানী সানা’য় ব্যাপক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের একটি উৎক্ষেপণ কেন্দ্র (লঞ্চপ্যাড) ধ্বংস করে দেয়ার দাবি করেছে সৌদি আরব নেতৃত্বাধীন জোট। আজ শনিবার এ খবর দিয়েছে অনলাইন আল আকবরিয়া। এতে বলা হয়, কয়েকদিনে সানা ও এর আশপাশে হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে বহু অভিযান পরিচালনা করেছে এই জোট। এর মধ্য দিয়ে তারা হুতিদের সামরিক কর্মকাণ্ড বিঘ্নিত করতে চায়।

জোটের তরফ থেকে বলা হয়েছে, সর্বশেষ হামলাটি করা হয়েছে সানা’র দক্ষিণে। সেখানে ক্ষেপণাস্ত্র বিষয়ক বিশেষজ্ঞরাও নিহত হয়েছেন। এ ছাড়া ধ্বংস করে দেয়া হয়েছে ড্রোন-অ্যাসেম্বল করা হয় এমন একটি ওয়ার্কশপও। এ সময় কোনো বেসামরিক ব্যক্তির যাতে প্রাণহানী না হয় সে জন্য পূর্ব সতর্কতা নেয়া হয়েছিল।
জোটের তরফ থেকে বলা হয়েছে, সম্প্রতি হুতিদের ড্রোন বিষয়ক স্থাপনা টার্গেট করার পর তাদের এই যন্ত্রটি ব্যবহার করে হামলা কমেছে। সম্প্রতি তারা প্রায়দিনই ড্রোন ব্যবহার করে হামলা চালাতো। কয়েক সপ্তাহে হিজবুল্লাহ ও ইরানের রেভুল্যুশনারি গার্ডের সদস্যদের কয়েকজন মারা গেছে বলে জানানো হয়েছে।

ইরান সমর্থিত হুতিরা শক্ত অবস্থান নিয়েছে মারিব অঞ্চলে। সেখানে সরকারের বিরুদ্ধে তাদের তীব্র লড়াই চলছে। এরই মধ্যে বৃহস্পতিবার জোট বাহিনী বলেছে, তারা ২৪ ঘন্টায় মারিবে হুতিদের বিরুদ্ধে নয়টি অভিযান চালিয়েছে। এতে হুতিদের ৪৫ জন যোদ্ধা ও ৬টি সামরিক যান ধ্বংস হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর