× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বার্সা-বায়ার্ন ম্যাচে থাকবে না দর্শক

খেলা

স্পোর্টস ডেস্ক
৪ ডিসেম্বর ২০২১, শনিবার

করোনাভাইরাসের প্রকোপ ঠেকিয়ে সদ্যই স্বাভাবিক অবস্থানে ফিরতে শুরু করেছে বৈশ্বিক ক্রীড়াযজ্ঞ। ফুটবল গ্যালারিতে দেখা যাচ্ছে দর্শকদের উপস্থিতি, ধ্রুপদী লড়াই উপভোগে আনন্দ-উল্লাসে মেতে উঠছে ভক্ত-সমর্থকেরা। এরইমধ্যে আবার মারণ ভাইরাসটির নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের আবির্ভাব। বিশ্বের বিভিন্ন প্রান্তে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত সপ্তাহে জার্মানির বাভারিয়া রাজ্যে দুই জনের শরীরে শনাক্ত হয়েছে করোনার এই নতুন ধরন। যেকারণে চ্যাম্পিয়নস লীগে বার্সেলোনা-বায়ার্ন মিউনিখের ম্যাচে দর্শক প্রবেশে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

‘ক্লোজড ডোর’ ম্যাচের বিষয়টি নিশ্চিত করা হয়েছে বার্সেলোনা পক্ষ থেকে। এক বিবৃতিতে স্প্যানিশ জায়ান্টরা জানায়, ‘চ্যাম্পিয়নস লীগের ষষ্ঠ ম্যাচ ডে’তে দর্শকবিহীন মাঠে মুখোমুখি হবে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ। কারণ গত কয়েক সপ্তাহ যাবত বাভারিয়া (ম্যাচ ভেন্যু) অঞ্চলে মারাত্মকভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।’
আগামী ৮ই ডিসেম্বর ‘ই’ গ্রুপের ম্যাচে বায়ার্নের মুখোমুখি হবে বার্সেলোনা।
ন্যু-ক্যাম্পে প্রথমবারের দেখায় বাভারিয়ানদের কাছে ৩-০ গোলে হারের তেতো স্বাদ পেয়েছিল ব্লাউগ্রানারা। ৫ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে আগেই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে বায়ার্ন, ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা।

বায়ার্ন-বার্সার ম্যাচের আগের দিন ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে আরবি লাইপজিগ। সে ম্যাচও দর্শকশূন্য গ্যালারিতে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জার্মানির স্যাক্সোনি প্রদেশে ইতিমধ্যেই আংশিক লকডাউন শুরু হয়েছে। বুন্দেসলিগার ম্যাচেও ৫০ শতাংশ উপস্থিতি ধার্য করা হয়েছে এবং সর্বাধিত ১৫ হাজার জন দর্শক স্টেডিয়ামে প্রবেশের অনুমতি রয়েছে।
জার্মানিতে সম্প্রতি একতিনে সর্বাধিক ৭ হাজার ৩০০ সংক্রমণ এবং ৩৮৮ জন পর্যন্ত মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর