× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

টানা দুই জয়ে শেষ আটে বসুন্ধরা

খেলা

স্পোর্টস রিপোর্টার
৫ ডিসেম্বর ২০২১, রবিবার

স্বাধীনতা কাপের শিরোপা ধরে রাখার লক্ষ্যে অটুট বসুন্ধরা কিংস। টানা দ্বিতীয় জয়ে এরই মধ্যে তারা নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনালের টিকিট। গতকাল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ পুলিশকে ১-০ গোলে হারায় বসুন্ধরা।  কিংসদের হয়ে জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো। প্রথম রাউন্ডে বাংলাদেশ নৌবাহিনীকে ৬-০ গোলে উড়িয়ে দেয় কিংস। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। পুলিশের সংগ্রহ এক পয়েন্ট। বসুন্ধরা লিড নেয় ম্যাচের শুরুতেই। ১৫তম মিনিটে পুলিশের ডিবক্সে ফাউলের শিকার হন বসুন্ধরার ব্রাজিলিয়ান তারকা জনাথন ফার্নান্দেজ।
পেনাল্টি পায় কিংস। স্পটকিকে গোল করে বর্তমান চ্যাম্পিয়নদের এগিয়ে নেন আরেক ব্রাজিলিয়ান রবিনহো। গত মৌসুমে লীগে ২১ গোল করা করেছিলেন যিনি। ৩১তম মিনিটে ভালো সুযোগ তৈরি করেছিল পুলিশ। বাঁ দিক থেকে আক্রমণে উঠে বক্সে ঢুকে পড়েন মোনায়েম খান রাজু। তিনি কাটব্যাক করেন গোলমুখের সামনে থাকা আমির উদ্দিন শারিফিকে। তবে শারিফি বল পাওয়ার আগেই ক্লিয়ার করেন বিশ্বনাথ ঘোষ। ৩৫তম মিনিটে পুলিশের মরোক্কান বংশোদ্ভূত জার্মান ফরোয়ার্ড আদিল কুশখুশের বাঁকানো শট রুখে দেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ৭১তম মিনিটে জিকো নৈপুণ্যে আরেকবার রক্ষা পায় বসুন্ধরা। বক্সের বাইরে থেকে পুলিশের ফরোয়ার্ড আলামিনের দূরপাল্লার নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে রক্ষা করেন তিনি। পাঁচ মিনিট পর বক্সের সামনে থেকে আদিল কুশখুশের বাঁকানো শট জিকোর হাত স্পর্শ করে বাধা পায় ক্রসবারে।
৮৮তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় বসুন্ধরা কিংস। ফাঁকায় থাকা এলিটা কিংসলেকে পাস দিলেই হতো, তা না করে নিজেই শট নেন ফার্নান্দেজ। পুলিশের এক ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে যায় বল।
ফাউলকে কেন্দ্র করে ম্যাচের শেষ দিকে হালকা ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়রা। রেফারি পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে হলুদ কার্ড দেখান কিংসের ইব্রাহিম ও রিমন হোসেনকে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর