× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২২, সোমবার , ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

দিল্লিতে সংক্রমণ, ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়লো ৫

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৫, ২০২১, রবিবার, ১:২০ অপরাহ্ন

তাঞ্জানিয়া ফেরত এক ব্যক্তির দেহে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। তাকে দিল্লির লোক নায়েক জয়প্রকাশ হাসপাতালে (এলএনজেপি) ভর্তি করা হয়েছে। তাকে নিয়ে ভারতে ওমিক্রনে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫। একজন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এ খবর জানিয়েছে ভারতের সরকারি বার্তা সংস্থা পিটিআই। ওই কর্মকর্তা বলেছেন, ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলে ১২টি নমুনা পাঠানো হয়।

এর মধ্যে একজনের দেহে ওমিক্রন সংক্রমণ পাওয়া গেছে। তিনি একজন ভারতীয়। দু’চারদিন আগে তিনি তাঞ্জানিয়া থেকে দেশে ফিরেছেন।
এর আগে প্রথম দু’জনের শরীরে ওমিক্রন শনাক্ত হয় এ সপ্তাহের শুরুর দিকে কর্নাটক রাজ্যে। পরে আরো দু’জন শনাক্ত হন গুজরাট ও মহারাষ্ট্রে। আর সর্বশেষ ব্যক্তিকে শনাক্ত করা হলো দিল্লিতে।

গত ২৫ শে নভেম্বর ওমিক্রন প্রথম শনাক্ত হয় দক্ষিণ আফ্রিকায়। একে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভ্যারিয়েন্ট অব কনসার্ন হিসেবে শ্রেণিবিভাগ করেছে। দিল্লিতে সেই ভাইরাস শনাক্ত হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী সর্নিবন্ধ অনুরোধ জানিয়ে বলেছেন- প্রধানমন্ত্রী সাহেব, অনুগ্রহ করে ফ্লাইট বন্ধ করুন। একই আহ্বান জানিয়ে তিনি প্রধানমন্ত্রী মোদিকে একটি চিঠিও লিখেছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
jalal
৫ ডিসেম্বর ২০২১, রবিবার, ২:০৩

We need to close our border with India as soon as possible...

অন্যান্য খবর