× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বিএসপিএ পুরস্কার জিতলেন যারা

খেলা

স্পোর্টস রিপোর্টার
৫ ডিসেম্বর ২০২১, রবিবার

প্রতি বছরের মতো এবারও ক্রীড়া সাংবাদিকদের সম্মানিত করেছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। কাজের স্বীকৃতিস্বরূপ সেরাদের হাতে পুরস্কার তুলে দিয়েছে তারা। ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় টানা ষষ্ঠবারের মতো বিএসপিএ আয়োজন করে এই স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান। এবার আরও তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়েছে।

২০২০ সালের ‘স্পোর্টস জার্নালিস্ট অব দ্য ইয়ার’ জিতেছেন দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক মাসুদ আলম। গতকাল রাজধানীর ফারস হোটেলে  স্বাধীন বিচারক প্যানেলের মার্কিংয়ে সর্বোচ্চ নম্বর পেয়ে ‘তওফিক আজিজ খান ট্রফি’ ও ৫০ হাজার টাকার চেক জিতে নেন মাসুদ আলম। এই বিভাগে প্রথম রানার-আপ হন মাছরাঙা টেলিভিশনের সাকির রুবেন। দ্বিতীয় রানার-আপ হন বিডিনিউজ টোয়েন্টিফোরের মোহাম্মদ জুবায়ের। সাক্ষাৎকার ক্যাটাগরিতে ‘আতাউল হক মল্লিক’ ট্রফি জিতে নেন নটআউট নোমান-এর রিপোর্টার নোমান মোহাম্মদ।

এ বিভাগে প্রথম রানার-আপ হন দৈনিক বিজনেস পোস্টের সামীউর রহমান, দ্বিতীয় রানার-আপ টি স্পোর্টস-এর নাভিল এলাহী খান।

ফিচার/ডকুমেন্টরি ক্যাটাগরিতে সেরার পুরস্কার ‘রণজিৎ বিশ্বাস’ ট্রফি জিতেছেন দৈনিক কালের কণ্ঠের রাহেনুর ইসলাম। প্রথম রানার-আপ দৈনিক প্রথম আলোর রাশেদুল ইসলাম , দ্বিতীয় রানার-আপ হন দৈনিক নয়া দিগন্তের রফিকুল হায়দার ফরহাদ। স্পোর্টস ফটোগ্রাফি ২০১৯ ক্যাটাগরিতে সেরা হয়ে বদরুল হুদা ট্রফি জিতে নেন ডেইলি স্টারের ফিরোজ আহমেদ। এই বিভাগে প্রথম রানার-আপ হন দৈনিক কালের কণ্ঠের মীর ফরিদ। দৈনিক প্রথম আলোর শামসুল হক টেংকু হয়েছেন  দ্বিতীয় রানার-আপ। এছাড়া দুই সিনিয়র ক্রীড়া সাংবাদিক মোফাখখারুল ইসলাম দিলখোশ ও শামসুল হক টেংকুকে দীর্ঘ বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস সম্মাননা দেওয়া হয়।

বিএসপিএ সভাপতি সনৎ বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। উপস্থিত ছিলেন ম্যাক্স গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর এমই চৌধুরী শামীম। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীত শিল্পী এস আই টুটুল ও তার ব্যান্ড ধ্রুবতারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর