× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

টেকনাফে কোস্ট গার্ডের প্রশাসনিক ও আবাসনিক ভবনের উদ্ধোধন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৫ ডিসেম্বর ২০২১, রবিবার

সমুদ্রপথে মাদক-মানবপাচার, চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে কোস্টগার্ড। এই নিরাপত্তা প্রহরীদের জন্য টেকনাফে স্টেশনে প্রশাসনিক ভবন, অফিসার্স মেস ও নাবিক নিবাস ভবনের উদ্বোধন করা হয়েছে। রোববার সকাল ১১টায় টেকনাফে নাফ নদীর তীরে ভবনগুলোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক রিয়াল এডমিরাল আশরাফুল হক চৌধুরী।

টেকনাফে কোস্টগার্ডের গুরুত্বপূর্ণ স্টেশনটিতে দীর্ঘদিন ধরে আবাসনসহ অবকাঠামোগত নানা সংকটের মধ্য দিয়ে দাপ্তরিক কাজ পরিচালনা করতে হয়েছে। এখন ভবনগুলোর আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে সেই সমস্যার অবসান হল।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ, কোস্টগার্ডের পূর্ব-জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন কাজী শাহ আলম, বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক, টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরীসহ কোস্টগার্ডের উর্ধ্বতন কর্মকর্তারা।

নতুন নির্মিত ভবনগুলো উদ্বোধনের পর অনুষ্ঠানের প্রধান অতিথি কোস্টগার্ডের মহাপরিচালক রিয়াল এডমিরাল আশরাফুল হক চৌধুরী গাছের চারা রোপণ করেন। পরে অর্ধ-শতাধিক জেলেদের মাঝে লাইফ জ্যাকেট, বয়া, টর্চ-লাইট, ম্যাগনেটিক কম্পাস ও রেডিও বিতরণ করা হয়। কোস্টগার্ড সংশ্লিষ্টরা জানান, টেকনাফ সীমান্তে মাদকপাচার, মানবপাচার, চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে কোস্টগার্ডের। এতদিন অবকাঠামো ও উপকরণগত সংকটের কারণে যথার্থ নজরদারী করা সম্ভব ছিল না। তাই, বিরাজমান সংকট সমাধানের উদ্যোগ নেয়া হয়।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে: কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, কোস্ট গার্ড স্টেশন টেকনাফ ২০১৭ সালের জানুয়ারি থেকে চলতি বছরের নভেম্বর পর্যন্ত বিভিন্ন অভিযান পরিচালনা করে ১ কোটি ৭৯ লাখ ৪৩ হাজার ৭০৮ পিস ইয়াবা, ১১ হাজার ৯৪৯ ক্যান বিয়ার, ১ হাজার ৬১ বোতল বিদেশী মদ, ৭৩ কেজি গাঁজা, ১ কেজি আইস, ৩ কেজি স্বর্ণ, ৩ টি পিস্তল, ১২ টি দেশীয় বন্দুক, ১৬ রাউন্ড গোলা বারুদ জব্দ করেছে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর