× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জয়ের সুবাস পাচ্ছে ভারত

খেলা

স্পোর্টস ডেস্ক
৫ ডিসেম্বর ২০২১, রবিবার

মুম্বইয়ে সিরিজ নির্ধারণী দ্বিতীয় টেস্টে জয়ের সুবাস পাচ্ছে ভারত। আগামীকাল চতুর্থদিনে তাদের দরকার মাত্র ৫ উইকেট। অন্যদিকে জিততে হলে নিউজিল্যান্ডকে করতে হবে ৪০০ রান! আর ড্র করতে চাইলেও টিকে থাকতে হবে পুরো ৬ সেশন। সব মিলিয়ে এই টেস্টের ফল ভারতের অনুকূলেই। আজ ৩য় দিনে ৬৪০ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ১৪০ রানে ৫ উইকেট খুইয়ে বসে নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসেও কিউইদের হন্তাকর রবিচন্দ্রন অশ্বিন, তার শিকার ৩ উইকেট। অক্ষর প্যাটেল নেন এক উইকেট। নিউজিল্যান্ডের ১৪০ রানের মধ্যে ডেলির মিচেলের ব্যাট থেকেই আসে ৬০।
দিন শেষে হেনরি নিকোলস ৩৬ এবং রাচিন রবীন্দ্র ২ রানে অপরাজিত ছিলেন।
এর আগে ৭ উইকেটে ২৭৬ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। সর্বোচ্চ ৬২ রান করেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। চেতেশ্বর পূজারা ও শুবমান গিল উভয়েই আউট হন ৪৭ রানে। অক্ষর প্যাটেল ৪১ রানে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়া এজাজ প্যাটেল দ্যুতি ছড়ান দ্বিতীয় ইনিংসেও। বাঁহাতি এই স্পিনারের শিকার ৪ উইকেট। ৩ উইকেট নেন রবীন্দ্র।
মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ভারত সংগ্রহ করে ৩২৫ রান। জবাবে মাত্র ৬২ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টেস্টটি ড্র হয়েছিল।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর