× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২২, সোমবার , ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২০ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

দুর্গাপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাংলারজমিন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
৬ ডিসেম্বর ২০২১, সোমবার

 এসএসসি ২০২২ ব্যাচের সিলেবাস ৭০ ভাগ কমিয়ে ৩০ ভাগ করার দাবিতে নেত্রকোনার দুর্গাপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে উপজেলা প্রশাসনের আশ্বাসে একঘণ্টা পর শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যায়। গতকাল দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দুর্গাপুর পৌর শহরের প্রেস ক্লাব মোড় এলাকায় শিক্ষার্থীরা এ সড়ক অবরোধ করে। অবরোধে এম কে সি এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, সুসং আদর্শ বিদ্যা নিকেতনসহ বিভিন্ন স্কুলের প্রায় দুই শতাধিক ছাত্র বিক্ষোভে অংশ নেয়। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, এসএসসি ২০২২ ব্যাচ শিক্ষার্থীরা করোনাভ াইরাসের কারণে তেমন পড়াশোনা করার সুযোগ পায়নি। শিক্ষা মন্ত্রণালয় আমাদের সিলেবাস মাত্র ৩০ শতাংশ কমিয়েছে। যেটি এত সীমিত সময়ে পড়াশোনা করে শেষ করা আমাদের পক্ষে অসম্ভব।
তাই অতি শিগগিরই আমাদের সিলেবাস ৭০ শতাংশ কমিয়ে ৩০ শতাংশ করার দাবি জানাই। আমাদের দাবি আদায় না হলে পরবর্তীতে আমরা আরও কঠোর কর্মসূচি গ্রহণ করবো। এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা সড়ক বন্ধ করে বিক্ষোভ করছে এমন খবর শুনে উপজেলা একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিনকে নিয়ে ঘটনাস্থলে যাই। এরপর শিক্ষার্থীদের দাবিগুলো আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাবো বলে আশ্বাস দিয়ে আসি তাদের। দুর্গাপুর থানার ওসি শাহনুর এ আলম বলেন, খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ পাঠাই। এরপর উপজেলা প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর