× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

গৌরনদীতে বোমা তৈরির সময় বিস্ফোরণে আহত ৩

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে
৬ ডিসেম্বর ২০২১, সোমবার

 বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের দক্ষিণ মাদ্রা ফারিহা পার্ক সংলগ্ন এলাকার পরিত্যক্ত একটি টিনের ঘরে বোমা তৈরির সময় বিস্ফোরণে ৩ জন আহত হয়েছে। বিস্ফোরণে এক যুবকের দু’হাত উড়ে গেছে। এ সময় আরও দু’জন আহত হয়েছে বলে জানা গেছে। গত শনিবার রাতে গৌরনদী থানা পুলিশের এস আই আবুল কালাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় বিস্ফোরক আইনে মামলা করেছে পুলিশ। শুক্রবার রাতে গৌরনদী উপজেলার কটকস্থলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান ফরহাদের মালিকানাধীন ফারিয়া গার্ডেন পার্কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের আটক করে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে পুলিশ। এ ঘটনায় ১০ জনের নামোল্লেখসহ ১৪ জনকে আসামি করে গৌরনদী থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। গতকাল দুপুরে গৌরনদী থানার এস আই ইমাম হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
মামলার আসামিরা হলো- হারুন হাওলাদার, কাওছার ফকির, রায়হান ফকির, মো. শিবলী সাদিক, কাজল হাওলাদার, শাহিন হাওলাদার, পার্কের পরিচ্ছন্নতাকর্মী আবদুর রহমান মীর, ম্যানেজার হারুন আর রশিদ ঘরামী, মো. মহাসিন, আব্দুল আজিজ। এ মামলায় ৭ নম্বর আসামি পার্কের পরিচ্ছন্নতাকর্মী আবদুর রহমান মীরকে গ্রেপ্তার করেছে পুলিশ। সরজমিন জানা যায়, উপজেলার কটকস্থল-দক্ষিণ মাদ্রা ফারিয়া গর্ডেন (পার্ক) এর একটি পরিত্যক্ত টিনের ঘরে শুক্রবার দিবাগত রাতে মো. রায়হান, মো. কাওছারের নেতৃত্বে বোমা তৈরি করছিল। বোমা তৈরির সময় অসাবধানতাবশত রাত সাড়ে ১২টার দিকে একটি বোমা বিস্ফোরিত হয়ে কারিগর হারুন হাওলাদার (৪০)সহ ৩ জন গুরুতর আহত হয়েছে। এ সময় বোমা বিস্ফোরণে গোটা এলাকা প্রকম্পিত হয়ে উঠলে মানুষের মাঝে ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়ে। বোমা বিস্ফোরণে কারিগর হারুনের দুই হাতের কনুই পর্যন্ত উড়ে গেছে ও মুখমণ্ডল ঝলসে গেছে। বোমার আঘাতে পার্কের ওই পরিত্যক্ত টিনের ঘরের বেড়া ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। যাতে ঘটনাস্থল শনাক্ত করতে না পারে এ জন্য ঘটনার সঙ্গে সঙ্গে ধুয়ে মুছে ঘরের মেঝেতে বালুর প্রলেপ দিয়ে রেখেছে। এরপর রঙের পুরনো কয়েকটি গ্যালন ফেলে রাখা হয়। গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন জানান, বোমা তৈরির সময় বিস্ফোরণে আহত হওয়ার ঘটনায় থানার এস আই ইমাম হোসেন বাদী হয়ে ১০ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করে থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেছে। এ মামলায় পার্কের পরিচ্ছন্নতাকর্মী আবদুর রহমান মীরকে গ্রেপ্তার দেখিয়ে রোববার বিকালে বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার মার্বেল, ছোট কয়েকটি লোহা, স্কচটেপ ও জর্দার কৌটার মাথার অংশবিশেষ আলামত হিসেবে উদ্ধার করা হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেপ্তারের জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর