× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জাপান-কোরিয়া আসছে বুধবার ভারত-পাকিস্তান ১০ই ডিসেম্বর

খেলা

স্পোর্টস রিপোর্টার
৬ ডিসেম্বর ২০২১, সোমবার

প্রাণ ফিরেছে বাংলাদেশের হকিতে। সদ্য শেষ হলো প্রিমিয়ার লীগ হকি। সামনে রয়েছে আন্তর্জাতিক বড় আসর। আটদিন পর মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হচ্ছে এশিয়ার হকির মর্যাদার টুর্নামেন্ট চ্যাম্পিয়নস ট্রফি। টুর্নামেন্টের এটি ষষ্ঠ আসর। তবে বাংলাদেশের জন্য প্রথম। আয়োজক হওয়ার সুবাদে এই প্রথম বাংলাদেশ অংশগ্রহণের সুযোগ পেয়েছে হকির মর্যাদার এই টুর্নামেন্টে। চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখে বাংলাদেশ হকি দল প্রস্তুতি নিচ্ছে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।
মালয়েশিয়ান কোচ গোবিনাথন কৃষ্ণমূর্তির অধীনে চলছে নিবিড় অনুশীলন। আগামী সপ্তাহে একে একে ঢাকায় পৌঁছবে দলগুলো।
এশিয়ান হকি ফেডারেশন ইতিমধ্যেই ৫টি অতিথি দলের ঢাকায় অবতরন ও তাদের ফিরে যাওয়ার সূচি চূড়ান্ত করেছে। ফ্লাইট শিডিউল অনুযায়ী সবার আগে ঢাকায় এসে পৌঁছবে জাপান ও দক্ষিণ কোরিয়া হকি দল। দুটি দেশই আগামী ৮ই নভেম্বর রাত ৯টায় ঢাকা আসবে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে।
৬ জাতির এই টুর্নামেন্টে বাংলাদেশ, জাপান, কোরিয়া ছাড়াও আছে ভারত, পাকিস্তান ও মালয়েশিয়া। এর মধ্যে ভারত ও পাকিস্তান দল আসবে ১০ই নভেম্বর। সেদিন ভারত দল ঢাকায় পৌঁছবে দুপুর সাড়ে ১২টায় এবং পাকিস্তান বিকাল পৌনে ৫টায়।
অতিথি দলগুলোর মধ্যে সবশেষে ঢাকায় আসবে মালয়েশিয়া। বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ এই দলটি ১২ই ডিসেম্বর রাত ১০টার দিকে ঢাকায় এসে পৌঁছাবে। বাংলাদেশ-মালয়েশিয়া ম্যাচ দিয়ে এবারের এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি আসরের পর্দা উঠবে আগামী ১৪ই ডিসেম্বর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর