× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা     /নাগাল্যান্ডের গণহত্যার বিচারবিভাগীয় তদন্ত চাইলেন মমতা, আজ তৃণমূল সংসদীয় দল যাচ্ছে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা  
(১ মাস আগে) ডিসেম্বর ৬, ২০২১, সোমবার, ৯:৪৪ পূর্বাহ্ন

আসাম রাইফেলসের ভুলে নাগাল্যান্ডের ওটিং গ্রামে ১২জন গ্রামবাসী ও এক জওয়ান নিহত হওয়ার ঘটনার বিচারবিভাগীয় তদন্ত চাইলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি বলেছেন, নিরীহ গ্রামবাসীদের গুলিতে ঝাঁজরা করে দেয়ার দায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিতে হবে।

উল্লেখযোগ্য, ওটিংয়ে  সন্ত্রাসবাদী সন্দেহে গ্রামবাসীদের বহন করা একটি ট্রাকের ওপর নির্বিচারে গুলি চালিয়ে ১২জনকে নিহত করে আসাম রাইফেলস। এক জওয়ান এরও মৃত্যু হয়। মমতা মিজোরামের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল বিশ্বজিৎ দেবকে যেমন সোমবার নাগাল্যান্ডে পাঠাচ্ছেন তেমনই লোকসভার সাংসদ প্রসূন ব্যানার্জি, অপরূপা পোদ্দার এবং রাজ্য সভার সাংসদ শান্তনু সেন ও সুস্মিতা দেব নাগাল্যান্ড যাচ্ছেন শোকসন্তপ্ত পরিবারগুলির পাশে দাঁড়ানোর জন্য। মমতা বলেছেন, আসাম রাইফেলস যত দুঃখই প্রকাশ করুক, এইভাবে নিরস্ত্র গ্রামবাসীদের হত্যা করার লাইসেন্স তাদের কেউ দেয়নি।        

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর