× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২২, বুধবার , ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

মোহামেডান ও মুক্তিযোদ্ধার বিদায়

খেলা

স্পোর্টস রিপোর্টার
৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

স্বাধীনতা কাপে নিজেদের চমক অব্যাহত রেখেছে বাংলাদেশ সেনাবাহিনী। আগের ম্যাচে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে চমক দেখানোর পর স্বাধীনতা কাপে নিজেদের শেষ ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করে সার্ভিসেস দলটি। দুই দলের এই ড্র’য়ে সি গ্রুপ শেষ আট নিশ্চিত হয় সাইফের। গ্রুপ-পর্ব থেকেই ছিটকে যায় সাবেক চ্যাম্পিয়ন মুক্তিযোদ্ধা। অপরদিকে মোহামেডানের সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠে সাইফ। সাইফ স্পোর্টিংয়ের কাছে ২-১ গোলে হারের পর মোহামেডানের বিপক্ষে একই ব্যবধানে জিতেছিল সেনাবাহিনী। দুই দলের পয়েন্ট সমান হওয়ায় চলে আসে হেড টু হেডের হিসাব। সেখানে শেষ মুহূর্তে সাইফের সঙ্গে ড্র করে চার পয়েন্ট পাওয়া মোহামেডানকে পেছনে ফেলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ সেনাবাহিনী।
গতকাল কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে অষ্টম মিনিটে আবদুল্লাহ জেমের গোলে এগিয়ে গিয়েছিল মুক্তিযোদ্ধা। ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত লিড ধরে রেখে জয়ের দিকেই এগিয়ে চলছিল দলটি। কিন্তু ৮৮ মিনিটে গোল খেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় তারা। ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে বাংলাদেশ সেনাবাহিনীর সমতাসূচক গোলটি করেছেন শামীমুল।  একই স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচের শুরুতে এগিয়ে যায় সাইফ। যোগ করা সময়ে গোলটি শোধ করে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর