× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

করোনায় বদলে যাচ্ছে পার্থ টেস্টের ভেন্যু

খেলা

স্পোর্টস ডেস্ক
৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

এবারের অ্যাশেজ সিরিজের পঞ্চম টেস্টের ভেন্যু বদলে যাচ্ছে। শেষ টেস্ট ম্যাচটি পার্থে হওয়ার কথা থাকলেও কোভিডের কারণে সৃষ্ট সীমান্ত সংক্রান্ত জটিলতার কারণে তা আর সেখানে হচ্ছে না। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ১৪-১৮ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পার্থ টেস্ট। কিন্তু অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি সেখানে হওয়ার সম্ভাবনা নেই, তাই নতুন ভেন্যু খুঁজতে শুরু করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। সিএ’র প্রধান নির্বাহী নিক হকলি বলেন, ‘আমরা খুবই হতাশ, কেননা আমরা পার্থ স্টেডিয়ামে ম্যাচটি আয়োজন করতে পারছি না। আমরা অনেক চেষ্টা করেছি। সীমান্তের বিষয়টিকে গুরুত্ব দিয়েও আমরা অনেক চেষ্টা করেছি, স্বাস্থ্যগত ব্যাপারেও নজর দিয়েছি।
কিন্তু এটা সম্ভব হচ্ছে না।’  সমপ্রতি মাথাচাড়া দিয়ে উঠেছে কোভিড-১৯ এর সর্বশেষ ভ্যারিয়েন্ট ওমিক্রন। এ কারণে বাড়তি সতর্কতা অবলম্বন করেছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া এবং সাউথ অস্ট্রেলিয়া থেকে যারা সেখানে প্রবেশ করে তাদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন দেয় তারা। অ্যাশেজের চার নম্বর টেস্টটি অনুষ্ঠিত হবে নিউ সাউথ ওয়েলস অঞ্চলে। সিডনি অনুষ্ঠেয় এই ম্যাচটি শেষ হবে ৯ই জানুয়ারি। আর তখন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় প্রবেশ করলেও ১৪ দিনের কোয়ারেন্টিন সম্ভব নয়। মূলত এখানেই বেঁধেছে জটিলতা। এদিকে পার্থ টেস্টের বিকল্প ভেন্যু হিসেবে সিডনি ও মেলবোর্নের নাম শোনা যাচ্ছে। সিডনি ও মেলবোর্নের আয়োজকরাও এই ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর