× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রিয়াল-ইন্টারের গ্রুপ সেরা হওয়ার লড়াই

খেলা

স্পোর্টস ডেস্ক
৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে আজ রাতে মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ-ইন্টার মিলান। এরই মধ্যে শেষ ষোলোর জায়গা পাকা করে ফেলেছে দু’দল। আজকের লড়াইটা গ্রুপ সেরা হওয়ার। এই ম্যাচে ড্র করলেই ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত রিয়াল মাদ্রিদের। তবে হেরে গেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে হবে ইন্টার। ৫ ম্যাচে রিয়ালের সংগ্রহ ১২ পয়েন্ট, ইন্টারের ১০। ‘ডি’ গ্রুপে শেষ ষোলোর রেস থেকে আগেই ছিটকে গেছে শেরিফ ও শাখতার দোনেৎস্ক।
প্রথম লেগে ইন্টার মিলানকে ২-০ গোলে হারায় রিয়াল। দু’দলের মুখোমুখি পরিসংখ্যানেও এগিয়ে তারা।
১২ ম্যাচে রিয়ালের জয় ৬টি। ইন্টার মিলান জিতেছে ৫টি। ১৯৯৮/৯৯ মৌসুমের পর রিয়ালকে হারাতে পারেনি ইন্টার। আর সান্তিয়াগো বার্নাব্যুতে ইন্টার মিলানের সর্বশেষ জয়টি ছিল আরও আগে- ১৯৬৬/৬৭ মৌসুমের কোয়ার্টার ফাইনালে। ‘এইচ’ গ্রুপে নিজ নিজ ম্যাচে নামছে চেলসি ও জুভেন্টাস। ৫ ম্যাচে উভয় দলেরই সংগ্রহ সমান ১২ পয়েন্ট। চেলসির প্রতিপক্ষ জেনিতের সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট। জুভেন্টাসের প্রতিপক্ষ মালমোর রেকর্ড আরও বাজে। ৫ ম্যাচে চারটিতেই হার, অন্যটি ড্র।
‘লিভারপুল পরীক্ষা’ উতরাতে হবে মিলানকে
৫ ম্যাচে অর্জন মাত্র ৪ পয়েন্ট। ‘বি’ গ্রুপে এসি মিলান রয়েছে ৩ নম্বরে। আজ শেষ ম্যাচে তাদের সামনে লিভারপুল, যারা টানা ৫ জয়ে এরই মধ্যে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোতে পৌঁছে গেছে। দুইয়ে থাকা পোর্তোর পয়েন্ট ৫। আশা বাঁচিয়ে রাখতে লিভারপুলকে হারানোর পাশাপাশি ভাগ্যের দিকেও চেয়ে থাকতে হবে এসি মিলানকে। অ্যানফিল্ডে প্রথম লেগে লিভারপুলের কাছে মিলান হেরে যায় ৩-২ গোলে। ইংলিশ ক্লাবগুলোর বিপক্ষে ২০১২ সালের পর আর জয়ের মুখ দেখেনি ইতালিয়ান জায়ান্টরা।
জয়টা খুব দরকার পিএসজির
‘এ’ গ্রুপে লিওনেল মেসির পিএসজি মুখোমুখি হবে ক্লাব ব্রুগের। শেষ ষোলো নিশ্চিত হয়ে যাওয়ায় ব্রুগের বিপক্ষে আজ হারলেও সমস্যা নেই পিএসজির। তবে ছন্দে ফেরার জন্য এই ম্যাচে জয়ই চাইবেন কোচ মাউরিসিও পচেত্তিনো। ফরাসি লীগ ওয়ানে নিজেদের গত দুই ম্যাচে ড্র করে পিএসজি। আর চ্যাম্পিয়ন্স লীগের সবশেষ ম্যাচে ম্যান সিটির কাছে ২-১ গোলে পরাজিত হন মেসিরা। উল্লেখ্য, ক্লাব ব্রুগের মাঠে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল পিএসজি। ৪ জয়ে ‘এ’ গ্রুপের সেরা দল হিসেবে শেষ ষোলোতে উঠেছে ম্যানচেস্টার সিটি। আজ তাদের প্রতিপক্ষ আরবি লাইপজিগ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর