× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বাংলাদেশের বিপক্ষে নেই উইলিয়ামসন

খেলা

স্পোর্টস ডেস্ক
৮ ডিসেম্বর ২০২১, বুধবার

ঘরের মাঠে বাংলাদেশকে আতিথ্য দেবে নিউজিল্যান্ড। তবে জানুয়ারির ওই সিরিজে থাকবেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। কনুইয়ের চোট ছিটকে দিয়েছে এই ডানহাতি ব্যাটারকে। নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড মঙ্গলবার জানান, কমপক্ষে দুই মাস বিশ্রামে থাকতে হবে উইলিয়ামসনকে।
কনুইয়ের ইনজুরির কারণে ভারতের বিপক্ষে সিরিজ নির্ধারণী দ্বিতীয় টেস্ট মিস করেন উইলিয়ামসন। তার অবর্তমানে দলকে নেতৃত্ব দেন উইকেটরক্ষক ব্যাটার টম ল্যাথাম। ম্যাচে ৩৭২ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়ে ১-০তে সিরিজ খোয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কোচ গ্যারি স্টিড বলেছেন, উইলিয়ামসনের কনুইয়ে সম্ভবত অস্ত্রোপচারের প্রয়োজন হবে না। তবে বিশ্রামরা জরুরি।
তিনি বলেন, ‘টেস্ট ক্রিকেটে কনুইয়ের উপর অনেক চাপ পড়ে। তুলনামূলক বেশি সময় অনুশীলন ও ব্যাটিং করতে হয়।’ ফেব্রুয়ারি-মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ রয়েছে নিউজিল্যান্ডের। ওই সিরিজে উইলিয়ামসন ফিরবেন কিনা এ ব্যাপারে আগেভাগে কিছু বলতে পারছেন না স্টিড।
সিরিজ খেলতে আগামীকাল নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা। ১লা জানুয়ারি টরাঙ্গার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ই জানুয়ারি ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় দুটি ম্যাচই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর