× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বুদ্ধিজীবী ও বিজয় দিবসে বিএনপি’র নানা কর্মসূচি ঘোষণা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৮ ডিসেম্বর ২০২১, বুধবার

শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। গতকাল নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিএনপি’র কর্মসূচিগুলো হলো:-
আগামী ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে কার্যালয়গুলো কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ করা হবে। বিএনপি’র উদ্যোগে সকাল ৯টায় মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হবে। দিবসটি উপলক্ষে আগামী ১৫ই ডিসেম্বর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বেলা ২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি’র কর্মসূচিগুলো হলো:-
মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ই ডিসেম্বর ভোরে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে বিএনপি’র উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ করার জন্য সকাল ৭.৩০টায় দলের নেতাকর্মীরা ঢাকা থেকে রওয়ানা দিবেন। জাতীয় স্মৃতিসৌধে বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতৃবৃন্দ দলের পক্ষে মহান শহীদদের উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পণ করবেন।
ওইদিনই জাতীয় স্মৃতিসৌধ থেকে ফিরে মহান বিজয় দিবস উপলক্ষে শেরেবাংলা নগরস্থ সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে।
মাজারে বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। দিবসটি উপলক্ষে আগামী ১৭ই ডিসেম্বর সকাল ১১টায় বিএনপি’র উদ্যোগে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ১৯শে ডিসেম্বর বেলা ২টায় মহানগর নাট্যমঞ্চে বিএনপি’র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ ছাড়াও বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠন বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণ করবে। মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ই ডিসেম্বর ভোরে দেশব্যাপী বিএনপি’র কার্যালয়গুলোতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। বিজয় দিবসের তাৎপর্য উল্লেখ করে স্থানীয় সুবিধাজনক সময়ে দেশব্যাপী বিএনপি’র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর