× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

অ্যাশেজ সিরিজ /১৪৭ রানে অলআউট ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক
৮ ডিসেম্বর ২০২১, বুধবার

অস্ট্রেলিয়ায় শুরু হয়েছে ঐতিহাসিক অ্যাশেজ সিরিজ। গ্যাবায় নিজেদের প্রথম ইনিংসে স্বাগতিক পেসারদের সামনে দাঁড়াতেই পারলো না ইংল্যান্ড। মাত্র ১৪৭ রানে গুটিয়ে গেলো সফরকারীদের ইনিংস।
টসে জিতে ব্যাট করতে নেমে মোটেও ভালো শুরু পায়নি ইংল্যান্ড। প্রথম ওভারের প্রথম বলে ররি বার্নসকে বোল্ড করে দুর্দান্ত অস্ট্রেলিয়াকে দুর্দান্ত শুরু এনে দেন মিচেল স্টার্ক। দলীয় ১১ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড। ডেভিড মালানকে ৬ রানে ফেরান জশ হ্যাজলউড। আর জো রুটকে তো রানের খাতাই খুলতে দেননি হ্যাজলউড।
দলীয় ২৯ রানে সাজঘরে ফেরেন বেন স্টোকস। অজিদের নতুন অধিনায়ক প্যাট কামিন্সের উইকেটে পরিণত হওয়ার আগে স্টোকসের সংগ্রহ ৬ রান।
ইংলিশ ব্যাটারদের মধ্যে মাত্র চার জন ছুঁইয়েছেন দুই অঙ্কের ঘর।
হাসিব হামিদ ৭৫ বলে ২৫ রান করে কামিন্সের বলে ক্যাচ আউট হন। ৭৯ বলে ৩৫ রান করেন ওলি পোপ। ৫৮ বলে ৫টি চার হাঁকিয়ে ৩৯ রান করেন জস বাটলার। ক্রিস ওকসের সংগ্রহ ২১ রান। ২৪ বলের ইনিংসে ৪টি চার হাঁকান তিনি। মার্ক উড ৮ ও জ্যাক লিচ ২ রান করেন।
ইংলিশ ব্যাটারদের মধ্যে ডাক মেরেছেন মোট তিন জন। ররি বার্নস, জো রুটের পর শূন্য রানে আউট হন ওলি রবিনসন।
অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স একাই ৫ উইকেট নেন। ১৩.১ ওভার বল করে ৩৮ রান দেন তিনি। দুটি করে উইকেট পান মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড। একটি উইকেট শিকার করেন ক্যামেরন গ্রিন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর