× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

সাকিবের বদলে নিউজিল্যান্ড যাচ্ছেন ফজলে রাব্বি

খেলা

স্পোর্টস রিপোর্টার
৮ ডিসেম্বর ২০২১, বুধবার

সাকিব আল হাসান ছুটি নেওয়ায় তার পরিবর্তে নিউজিল্যান্ড সফরে ডাক পেয়েছেন ফজলে রাব্বি। মূলত সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লীগের পারফরম্যান্স বিবেচনায় তাকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। নিউজিল্যান্ড সফরে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। আজ (বুধবার) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিব নিয়ে ১৮ সদস্যের দল দেয় বিসিবি। তবে দল ঘোষণার পর ছুটি চেয়ে আবেদন করেন এই বাঁহাতি অলরাউন্ডার। তার সে ছুটি মঞ্জুর করেছে ক্রিকেট বোর্ড। আর এতেই ভাগ্য খুলে রাব্বির।

২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেয়ে রীতিমত হইচই ফেলে দেন ফজলে মাহমুদ রাব্বি। কারণটা তার বয়স। বাংলাদেশ ক্রিকেটের যে সংস্কৃতি, সে প্রথা ভেঙে ৩০ বছর বয়সে ডাক পান তিনি। তবে সুবিধা করতে পারেননি। মিরপুর দুই ওয়ানডে দুটিতেই ফেরেন শূন্য রানে। এরপর বাদ পড়েন দল থেকে। সেই রাব্বিতেই এবার আস্থা রেখেছে বিসিবি। এ বছর এনসিএলের মৌসুমটা দারুণ কেটেছে বরিশাল বিভাগের হয়ে খেলা এই টপ অর্ডার ব্যাটারের। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহক তিনি। ৬ ম্যাচে ১১ ইনিংসে করেছেন ৬০৩ রান। যেখানে বাঁহাতি এই ব্যাটারের গড় ৬০ এর উপরে। ১১ ইনিংসের মধ্যে ৫টিতে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রাব্বি। একটি সেঞ্চুরিও আছে তার। সর্বোচ্চ ১৮৮ রান। এমন পারফরম্যান্সের প্রতিদানটা হাতেনাতে পেলেন রাব্বি। ৯৪ ম্যাচে প্রথম শ্রেণীর ক্রিকেটে ফজলে রাব্বির রান ৫৩৫৩। গড় ৩৪.৭৫। ১০ সেঞ্চুরি সঙ্গে করেছেন ২৮টি হাফসেঞ্চুরি। তার সর্বোচ্চ সংগ্রহ ১৯৫।

সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ১লা জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৯ই জানুয়ারি হ্যাগলি ওভালে। এই সিরিজ খেলতে আজ (বুধবার) রাত ১টায় এমিরেটস এয়ারলাইন্সে করে নিউজল্যান্ডগামী যাবে বাংলাদেশ দল।

১৮ সদস্যের বাংলাদেশ দল-
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, এবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাইম শেখ ও ফজলে মাহমুদ রাব্বি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মিন্টু
৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ৮:৫৫

আদো কি বাংলাদেশ টেষ্ট খেলার যোগ্য

অন্যান্য খবর