× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

দুই বছরের জন্য বাংলাদেশের স্পিন কোচ হেরাথ

খেলা

স্পোর্টস রিপোর্টার
৮ ডিসেম্বর ২০২১, বুধবার

রঙ্গনা হেরাথের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার চুক্তির মেয়াদ ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত। ভারতে ওয়ানডে বিশ্বকাপ দিয়ে শেষ হবে হেরাথের দায়িত্ব। আগামী মাসে অনুষ্ঠেয় নিউজিল্যান্ড সিরিজ থেকে তাইজুলদের নিয়ে কাজ শুরু করবেন শ্রীলঙ্কার সাবেক এই স্পিনার। জানা গেছে, হেরাথ দলের সঙ্গে যোগ দেবেন নিউজিল্যান্ডে।
গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ পান হেরাথ। ওই সফরের পর দেশের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ এবং পরে মধ্যপ্রাচ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করেন তিনি। বিশ্বকাপ দিয়েই শেষ হয় হেরাথের চুক্তি। পাকিস্তানের বিপক্ষে শেষ হওয়া সিরিজে স্পিন কোচ হিসেবে কাজ করেছিলেন স্থানীয় কোচ সোহেল ইসলাম।
হেরাথকে দীর্ঘমেয়াদে পেতে চেয়েছিল বিসিবি।
তবে শ্রীলঙ্কায় একটি ব্যাংকে চাকরি করেন বিধায় বাংলাদেশে লম্বা সময়ের দায়িত্ব পালন করা নিয়ে দ্বিধায় ছিলেন হেরাথ। গত সেপ্টেম্বরে একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আমি একটা ব্যাংকে কাজ করি। আরও কিছু ব্যস্ততা আছে। আমি তাই ঠিক নিশ্চিত নই। বিসিবি যদি চায়, যদি ফ্লেক্সিবল থাকে তারা, ছাড় পাওয়া যায় এবং আমার সুযোগ থাকে, তখন হতেও পারে।’
৪৩ বছর বয়সী হেরাথ টেস্ট ইতিহাসের সফলতম বাঁহাতি বোলার। ২০১৮ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন তিনি। ৯৩ টেস্টে ৪৩৩ উইকেট শিকার করেছেন হেরাথ। ৭১ ওয়ানডেতে তার শিকার ৭৪ উইকেট। আর  ১৭ টি-টোয়েন্টিতে উইকেট নিয়েছেন ১৮টি।
বাংলাদেশে কোচিং করানোর আগে শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেট তামিল ইউনিয়ন ক্রিকেট ক্লাব ও লঙ্কা প্রিমিয়ার লিগে কোচিংয়ের অভিজ্ঞতা ছিল  হেরাথের। কোচিংয়ে তার আন্তর্জাতিক অধ্যায় শুরু বাংলাদেশকে দিয়েই।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর