× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জহির রায়হানের চরিত্রে মোস্তফা মনোয়ার

বিনোদন

স্টাফ রিপোর্টার
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি চিত্রপরিচালক জহির রায়হানের চরিত্রে অভিনয় করছেন ‘লাইভ ফ্রম ঢাকা’- খ্যাত অভিনেতা মোস্তফা মনোয়ার। ১৯৭০ সালে জহির রায়হান পরিচালনা করেছিলেন ঐতিহাসিক চলচ্চিত্র ‘জীবন থেকে নেয়া’। তৎকালীন সেন্সর বোর্ড চলচ্চিত্রটি আটকে দিয়েছিল। সেই সময় বোর্ডের সঙ্গে যুক্তিতর্কে লিপ্ত হয়েছিলেন জহির রায়হান। অজানা এমন ঘটনাকেই উপজীব্য করে ওটিটি প্ল্যাটফরম চরকির উদ্যোগে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লাইট, ক্যামেরা অবজেকশন’। এতে জহির রায়হানের চরিত্রে অভিনয় করছেন মোস্তফা মনোয়ার। এবারই প্রথম পর্দায় জহির রায়হানের চরিত্র আসছে। এ প্রসঙ্গে মোস্তফা মনোয়ার বলেন, এই চরিত্রটি আমার জন্য ভীষণ চ্যালেঞ্জিং ছিল।
খুব ভয়ে ভয়ে চরিত্রটি করেছি। এ প্রজন্ম নতুন করে জহির রাহয়ানের ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারবে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সালেহ সোবহান অনীম। তিনি বলেন, এটি সংলাপ নির্ভর চলচ্চিত্র। মোস্তফা মনোয়ার ছাড়াও এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, অপর্ণা ঘোষ, ফারহানা হামিদ। স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে চরকি মুক্তি দিচ্ছে অরিজিনাল সিরিজ ‘জাগো বাহে’। তারই একটি সিরিজ ‘লাইট ক্যামেরা অবজেকশন’। ১৬ই ডিসেম্বর এটি চরকিতে মুক্তি পাবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর