× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

‘ডি’ গ্রুপ থেকে বসুন্ধরার সঙ্গী বাংলাদেশ পুলিশ

খেলা

স্পোর্টস রিপোর্টার
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত ছিল বসুন্ধরার। গতকাল চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে ‘ডি’ গ্রুপ সেরা হয়েই শেষ আট-এ জায়গা করে নেয় গত আসরের চ্যাম্পিয়নরা।  রানার্সআপ হয়ে এই গ্রুপে তাদের সঙ্গী বাংলাদেশ পুলিশ। আগামী ১২ই ডিসেম্বর চতুর্থ কোয়ার্টার ফাইনালে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপ রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ওইদিন বিকেলে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন শেখ রাসেলের প্রতিপক্ষ বাংলাদেশ নৌবাহিনী। আগামীকাল প্রথম কোয়ার্টার ফাইনালে আবাহনীর প্রতিপক্ষ বাংলাদেশ আর্মি। সাইফ স্পোর্টিং ক্লাব খেলবে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে।  
কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিতে হলে বাংলাদেশ নৌবাহিনীর ৩ পয়েন্ট খুব দরকার ছিল। জাতীয় দলের একঝাঁক খেলোয়াড় নিয়েও কাজটি করতে পারেনি সার্ভিসেস দলটি।
পুলিশ এফসি’র সঙ্গে ১-১ গোলে ড্র করায় স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো তাদের। এতেই কপাল খোলে পুলিশের। কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বসুন্ধরার কাছে চট্টগ্রাম আবাহনীর ৩-০ গোলে নিশ্চিত হয় তাদের কোয়ার্টার ফাইনাল। ‘ডি’ গ্রুপ সবক’টি ম্যাচ জিতে নয় পয়েন্ট নিয়ে সবার উপরে বসুন্ধরা কিংস। বাকি তিন দল বাংলাদেশ পুলিশ, চট্টগ্রাম আবাহনী ও বাংলাদেশ নৌবাহিনীর প্রত্যেকের পয়েন্ট সমান দুই। যেখানে গোল ব্যবধানে এগিয়ে থাকায় চট্টগ্রাম আবাহনী ও নৌবাহিনীকে পেছনে ফেলেছে পুলিশ। তিন ম্যাচ শেষে পুলিশের গোল ব্যবধান যখন -১, সেখানে চট্টগ্রাম আবাহনীর-৩ ও নৌবাহিনীর -৬। এতেই দুই দলকে টপকে যায় পুলিশ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর