× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

কক্সবাজারের জেলা প্রশাসককে হাইকোর্টে তলব

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

 আদালতের আদেশ না মানায় কক্সবাজারের জেলা প্রশাসককে তার ব্যাখ্যা দিতে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৩ই ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে। বুধবার  বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে রিটের পক্ষে ছিলেন এডভোকেট আঞ্জুমান আরা লিমা।
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। এডভোকেট আঞ্জুমান আরা লিমা বলেন, ২০১৯ সালে কক্সবাজার বিমানবন্দরের জন্য জমি অধিগ্রহণ করা হয়। এরমধ্যে সেখানকার বাসিন্দা মুক্তিযোদ্ধা ডা. মাহবুবুর রহমানের ১৫ শতক জমিও অধিগ্রহণ করা হয়। যার মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা।
কিন্তু দীর্ঘ দিনেও সেই ক্ষতিপূরণের টাকা তিনি বুঝে না পাওয়ায় জেলা প্রশাসক বরাবর একটি আবেদন করেন।
দীর্ঘ দিনেও আবেদনটি নিষ্পত্তি না করায় আমরা হাইকোর্টে রিট দায়ের করি। আদালত ওই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন। রুলের শুনানিকালে কক্সবাজারের জেলা প্রশাসকের কাছে সেই আবেদনটির বিষয়ে লিখিত ব্যাখ্যা চান। লিখিত ব্যাখ্যার জন্য রাষ্ট্রপক্ষ থেকে কয়েকবার যোগাযোগ করা হলেও জেলা প্রশাসকের কোনো সাড়া না পাওয়ায় বিষয়টি আমরা বুধবার আদালতের নজরে আনি। এরপর আদালত ডিসিকে তলব করে আদেশ দেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর