× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

ভারতে আরও দুটো ভ্যাকসিনের অনুমোদন

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৪ মাস আগে) ডিসেম্বর ২৮, ২০২১, মঙ্গলবার, ১:২৯ অপরাহ্ন

ভারতে চূড়ান্ত ওমিক্রন আতঙ্কের মধ্যে একটি সুসংবাদ। ভারতের ড্রাগ কন্ট্রোল কর্তৃপক্ষ আরও দুটো কোভিড ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে। কোভোভ্যাক্স এবং কোরবেভ্যাক্স নামে এই দুই ভ্যাকসিন দীর্ঘদিন কেন্দ্রীয় ড্রাগ কন্ট্রোল দপ্তরের অনুমোদনের অপেক্ষায় ছিল।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মন্ডব্য অভিনন্দন জানিয়েছেন নির্মাতাদের। এদিন একটি এন্টি ভাইরাল ড্রাগকেও অনুমোদন দেয়া হয়েছে। এই টিকা অনুমোদন পাওয়ামাত্র ভারত টিকাকরনে আরও শক্তিশালী হল।

এমন দিনে এই কোভিড ভ্যাকসিন অনুমোদন পেল যেদিন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাজ্যসভার তৃণমূল সাংসদ ডেরেক ওবরায়েন কোভিড পজিটিভ হয়েছেন।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৮ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার, ১:৩৫

আজ পর্যন্ত আবিষ্কৃত কোন টিকা ই কার্যকর নয়। সব জরুরি ভিত্তিতে ( temporary) মানে ষোল আনা কার্যকর নয় জেনে ও অনুমোদন দেওয়া হয়েছে, কর্পোরেট লবিং এর কারণে, বিশ্ব কে লুটপাট করার জন্য । তারা চালাক, তাই একে একে চারটি টিকার অনুমোদন দিল ।

অন্যান্য খবর