× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

ওমিক্রন নয়, ভারতে বুধবার করোনা বেড়েছে ৪৪ শতাংশ

ভারত

বিশেষ সংবাদদাতা , কলকাতা
(৪ মাস আগে) ডিসেম্বর ৩০, ২০২১, বৃহস্পতিবার, ৯:২২ পূর্বাহ্ন

ওমিক্রন নয়, ভারতে নভেল করোনাভাইরাসের আক্রমণ তীব্রতর হয়েছে। মঙ্গলবার ও বুধবার সংক্রমিতের সংখ্যা বেড়েছে যথাক্রমে ৪৭ ও ৪৪ শতাংশ। বুধবার গভীর রাতে কেন্দ্রীয় সরকার যে তথ্য দিয়েছে তাতে এদিন সারা দেশে ১৩ হাজার ১৫৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। আঠারোটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে আবার করোনা মাথাচাড়া দিয়েছে।
প্রথম পাঁচটি রাজ্য হলো-মহারাষ্ট্র, কেরালা, পশ্চিমবঙ্গ, দিল্লি এবং তামিলনাড়ু। মহারাষ্ট্রে বুধবার ৩ হাজার ১০০ জন, কেরালায় ২ হাজার ৮৪৬ জন, পশ্চিমবঙ্গে ১ হাজার ৮৯ জন, দিল্লিতে ৯২৩ জন ও তামিলনাড়ুতে ৭৩৯ জন করোনা আক্রান্ত হয়।

বিশেষজ্ঞরা ওমিক্রন ও নভেল করোনাভাইরাসকে আলাদাভাবে চিহ্নিত করতে সক্ষম হয়েছেন। তাদের সাফ বক্তব্য, ওমিক্রন সংক্রমণ অনেক বেশি সহনীয়।
কিন্তু ডেল্টা জাতীয় ভাইরাস অনেক বেশি বিপজ্জনক। বিশ্বজুড়ে করোনার এই বৃদ্ধির ফলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সংযুক্ত আমিরশাহী সফর বাতিল করেছেন। ৬ই জানুয়ারি মোদির দুবাই যাওয়ার কথা ছিল।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ফজলু
৩০ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:৪৪

তাহলে প্রশ্ন উঠা স্বাভাবিক যে 'টীকার ভূমিকা কি'?

অন্যান্য খবর