× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

ছাত্রলীগ নেতাসহ কুয়েটে ৪ ছাত্র আজীবন বহিষ্কার

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক
(৪ মাস আগে) জানুয়ারি ৫, ২০২২, বুধবার, ৩:৪১ অপরাহ্ন

অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানসহ চার শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ৭৯তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বহিষ্কৃত বাকী তিন জন হলেন—মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী হাসান আব্দুল কাইয়ুম ও মো. কামরুজ্জামান এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রিয়াজ খান নিলয়। সেজানও কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী।

অধ্যাপক সেলিমের মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদনে নাম আসা ৪৪ শিক্ষার্থীকেই বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। এরমধ্যে সাত জনকে দুই বছরের জন্য বহিষ্কার এবং হল থেকে চিরতরে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন— সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তাহমিদুল হক ইশরাক ও মাহমুদুল হাসান, লেদার ইঞ্জিনিয়ারিংয়ের সাদমান সাকিব ও এ এস এম রাগিব আহসান মুন্না, ম্যাটেরিয়াল সায়েন্সের মাহিন মুনতাসির ও মীর জামির রহমান এবং ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিংয়ের রুদ্র নীল শুভ।

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের আনিকুর রহমানকে এক বছরের জন্য বহিষ্কার এবং হল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া ২২ জনকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে তা স্থগিত করে রাখা হয়েছে।
তারা ভবিষ্যতে শৃঙ্খলা ভঙ্গ করলে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। পাশাপাশি আরও ১০ জনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Soptorshi
৫ জানুয়ারি ২০২২, বুধবার, ৭:৩১

এখন উচ্চ আদালত এদের কি করে দেখার অপেক্ষায় থাকলাম

জি আহমদ
৫ জানুয়ারি ২০২২, বুধবার, ২:৪৬

দৃষ্টান্তমূলক শাস্তি। ধন্যবাদ কুয়েট প্রশাসনকে। মা বাবার জন্য দুঃখ হয়। এই ভয়ঙ্কর রাজনীতি অনেক মা বাবাকে সারাজীবন কাঁদিয়েছে।

অন্যান্য খবর